১১ যুগ্ম সচিবের দফতর বদল

সানবিডি২৪ প্রতিবেদক প্রকাশ: ২০২৩-০৮-০১ ১১:০৪:২৭


প্রশাসনের ১১ জন যুগ্ম সচিবকে নতুন কর্মস্থলে দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার (৩১ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক আদেশে এসব রদবদল করে।

রাষ্ট্রপতির আদেশে ওই প্রজ্ঞাপনের একটিতে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ এবং অপর প্রজ্ঞাপনে সই করেন মন্ত্রণালয়ের উপসচিব মেহেদী হাসান।

এর মধ্যে একটি প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের ব্যবস্থাপক (যুগ্মসচিব) মোহাম্মদ হাসান আরিফকে কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক পদে, খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (যুগ্মসচিব) মোঃ আব্দুর রশিদকে আর্কাইভস ও প্রন্থাগার অধিদপ্তরের পরিচালক পদে, খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব মোঃ সোহেলুর রহমান খানকে অ্যাকটিভেটিং ভিলেজ কোর্টস ইন বাংলাদেশ প্রকল্পের প্রকল্প পরিচালক পদে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে সংযুক্ত যুগ্মসচিব মুহাম্মদ জহুরুল ইসলামকে যৌথমূলধন ও ফার্মসমূহের দপ্তরের অতিরিক্ত নিবন্ধক পদে এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে সংযুক্ত যুগ্মসচিব ড. মোঃ আশরাফুজ্জামানকে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালকের দায়িত্ব পেয়েছেন।

এছাড়া অপর প্রজ্ঞাপনে বলা হয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে বদলির আদেশাধীন অতিরিক্ত মহাপরিচালক ফয়েজ আহাম্মদকে বিদ্যুৎ বিভাগের যুগ্মসচিব পদে, রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশানার যুগ্মসচিব এ এন এম মঈনুল ইসলামকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশানার যুগ্মসচিব ড. প্রকাশ কান্তি চৌধুরীকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে, ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশানার যুগ্মসচিব জহিরুল ইসলামকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্মসচিব পদে, মোহনগঞ্জ উপজেলার শৈলঞ্জারঞ্জন সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক যুগ্মসচিব মোঃ আব্দুল্লাহকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব পদে এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক যুগ্মসচিব সুব্রত কুমার সিকদারকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের যুগ্মসচিব পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

জনস্বার্থে জারিকৃত আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এম জি