ডিএমপির কমিশনারকে ৩৪ তম বিসিএস অল ক্যাডারসের শুভেচ্ছা

সানবিডি২৪ প্রকাশ: ২০২৩-১০-০৪ ০৯:৫০:০৪


ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) হাবিবুর রহমান। তার এই পথচলার শুরুতে শুভেচ্ছা জানিয়েছে ৩৪ তম বিসিএস অল ক্যাডারস এসোসিয়েশন।

মঙ্গলবার (৩ অক্টোবর,২৩) ডিএমপির কার্যালয়ে তাকে শুভেচ্ছা জানানো হয়।

এসময়ে উপস্থিত ছিলেন,৩৪ তম ব্যাচের সভাপতি ও গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার ইলিয়াছ হোসেন। সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বিভিন্ন ক্যাডারের প্রায় ত্রিশ জন সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

পরবর্তীতে দলটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন ব্যক্তিবর্গের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন। আসন্ন জাতীয় নির্বাচনসহ দেশের সার্বিক উন্নয়ন কার্যক্রমকে আরও বেগবান করার লক্ষ্যে তাদের সাথে মতবিনিময় হয়।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) হাবিবুর রহমান।

গত ২০ সেপ্টেম্বর হাবিবুর রহমানকে ডিএমপির নতুন কমিশনার হিসেবে নিয়োগ দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়।

হাবিবুর রহমান ১৭তম বিসিএস ক্যাডারে ১৯৯৮ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ডিএমপি সদর দপ্তরের উপকমিশনার, ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি), ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) ও পুলিশ সদর দপ্তরে একাধিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

১৯৬৭ সালের ১ জানুয়ারি গোপালগঞ্জের সদর থানার চন্দ্র দিঘলিয়া গ্রামে হাবিবুর রহমানের জন্ম। কর্মক্ষেত্রে সততা, সাহসিকতা ও দক্ষতার স্বীকৃতিস্বরূপ দুবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন তিনি।