জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোজামের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

জেলা প্রতিনিধি প্রকাশ: ২০২৪-১০-১৩ ১৬:০০:২২


নীলফামারী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মোজামের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

গত রোববার বিকাল ৫ টায় জেলা বিএনপি কার্যালয়ের নিচ তলায় অবস্থিত রাজধানী বিরিয়ানি হাউজে এ ঘটনা ঘটে।

হোটেলের মালিক অভিযোগ করে বলেন, মোজাম্মেল হক মোজাম প্রতিদিন ২৫০০ থেকে ৩০০০ টাকা চাঁদাদাবি করেন অন্যথায় দোকান বন্ধের হুমকি দেন।

এ নিয়ে একটি ভিডিও বার্তায় দোকানের মালিক বলেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মোজাম আমার দোকানে এসে আমার দোকানের কর্মচারীদের বলেন। প্রতিদিন তাকে ২৫০০ থেকে ৩০০০ টাকা চাঁদা দিতে হবে। চাঁদা না দিলে দোকান বন্ধ করে দেওয়ার হুমকি দেয় মোজাম।

হোটেল ব্যবসায়ী এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল ইসলামকে অভিযোগ করেছে বলে ভিডিও বার্তায় জানান।

এ বিষয়ে জানতে চাইলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম বলেন, অভিযোগের বিষয়ে আমরা অবগত। মোজাম চাঁদাবাজির সাথে দীর্ঘদিন থেকে যুক্ত রয়েছে। তাকে অনেক বার আমরা সাবধান করেছি কিন্তু সে তার চাঁদাবাজি বন্ধ না করে। নিয়মিত তার মাফিয়া বাহিনী দিয়ে অন্যায় কাজে নিজেকে নিয়জিত রেখেছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা বিএনপির সভাপতি আলমগীর সরকার বলেন, বিষয়টি আমি অবগত। তদন্ত সাপেক্ষে বিচার করা হবে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মোজাম বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য একটি কুচক্র মহল আমাকে নিয়ে ষড়যন্ত্র করছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রদলের সভাপতি মারুফ পারভেজ প্রিন্স বলেন, আপনি সাংবাদিককের কাছ থেকে চাঁদাবাজির ঘটনাটি প্রথম শুনলাম। আমি এ নিয়ে কোন কমেন্ট করবো না। আমি এ বিষয়ে কোন কিছু জানি না।

এ বিষয়ে জেলা ছাত্রদলের বিভিন্ন নেতৃবৃন্দের কাছে জানতে চাইলে নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন বলেন, আমরা চাঁদাবাজির বিষয়টি জানতে পেরেছি এবং কেন্দ্রীয় ছাত্রদলকে অবহিত করেছি। কেন্দ্র থেকে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত জানানো হয়নি।

এম জি