বাগেরহাটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে টাস্কফোর্সের মনিটরিং

সানবিডি২৪ প্রতিবেদক প্রকাশ: ২০২৪-১০-১৪ ২২:২২:৩৩


বাগেরহাটে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ ও সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার ভিতরে রাখতে বাজার মনিটরিং করেছে “বিশেষ টাস্কফোর্স”।

সোমবার (১৪ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসক আহমেদ কামরুল হাসানের নেতৃত্বে বাগেরহাট শহরের প্রধান বাজার মনিটরিং করা হয়।

এসময়, বিশেষ টাস্কফোর্স কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অরবিন্দু বিশ্বাস, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান, কনজিউমার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর সভাপতি বাবুল সরদার, শিক্ষার্থী প্রতিনিধি আরমান শিকদার, মিরাজ শেখসহ বিভিন্ন শ্রেনি পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বিভিন্ন দোকানে পন্যের দাম ও ভাউচার যাচাই করেন।ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে পণ্যের যৌক্তিক মূল্যসহ উৎপাদন, পাইকার ও ভোক্তা পর্যায়ে পণ্য মূল্যের পার্থক্য ন্যূনতম রাখার আহ্বান জানান।

বাগেরহাটের জেলা প্রশাসক আহমেদ কামরুল হাসান বলেন, নিত্য প্রয়োজনীয় পন্যের দাম স্বাভাবিক রাখতে বানিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় আমরা ইতোমধ্যে “বিশেষ টাস্কফোর্স” গঠন করেছি। এই টাস্কফোর্স নিয়ে আমরা মনিটরিং শুরু করেছি। ব্যবসায়ীদের সাথে কথা বলা এবং বাজার দর যাচাই করেছি। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ ও সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার ভিতরে রাখতে এই মনিটরিং অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিএইচ