রাস্তার পাশে বার্গার বিক্রি, মালয়েশিয়ায় ৩ বাংলাদেশিসহ আটক ৭

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২০২৪-১০-১৫ ১৫:০০:১২


মালয়েশিয়ার জোহর রাজ্যে বৈধ লাইসেন্স ছাড়া রাস্তার পাশে বার্গার বিক্রির অভিযোগে ৩ বাংলাদেশিসহ ৭ জন অভিবাসীকে আটক করেছে দেশটির জোহর অভিবাসন বিভাগ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন জোহর অভিবাসন বিভাগের পরিচালক মোহাম্মদ রুসদি বিন মোহাম্মদ দারুস।

বিবৃতিতে বলা হয়, দেশটিতে বৈধ পাস বা পারমিট ছাড়া কাজ করা এবং বৈধ লাইসেন্স ছাড়া ব্যবসা করা বিদেশিদের বিষয়ে জনসাধারণের তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। যেখানে ১৩ অক্টোবর রাত ৮টার দিকে জোহর বাহরুর আশপাশের রাস্তার পাশের স্টল থেকে ৭ জন বিদেশিকে আটক করে জোহর অভিবাসন বিভাগ।

আটকদের মধ্যে ৩ বাংলাদেশি, ২ ইন্দোনেশিয়ান এবং একজন করে মিয়ানমার ও ভারতের নাগরিক রয়েছে। তাদের সবার বয়স ২৫ থেকে ৪৫ বছরের মধ্যে।

আটকদের বিরুদ্ধে দেশটির ১৯৬৩ সালের ইমিগ্রেশন রেগুলেশন আইনের ধারা ৩৯(বি) লঙ্ঘন, ১৯৫৯/৬৩ সালের ইমিগ্রেশন আইন (আইন ১৫৫) এর ধারা ৬(১)(সি) অনুযায়ী মালয়েশিয়ায় বৈধ ভিসা বা অনুমতি ছাড়াই থাকা এবং ১৯৫৯/৬৩ সালের ইমিগ্রেশন আইন (আইন ১৫৫) এর ধারা ১৫(১)(সি) অনুযায়ী অবৈধভাবে দেশে থাকার অভিযোগ আনা হয়েছে।

জোহরের ইমিগ্রেশন বিভাগ মালয়েশিয়ায় অবৈধভাবে থাকা এবং কাজ করা বিদেশি নাগরিকদের দমন করতে অঙ্গীকারবদ্ধ। বিভাগটি কোনো ধরনের আপস করবে না এবং বৈধ ভ্রমণপত্র ও কাজের বৈধ অনুমতি ছাড়া বিদেশিদের নিয়োগ করায় নিয়োগকর্তা এবং প্রতিষ্ঠানের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেবে।

বিএইচ