শ্রুতিপ্রকাশ একাডেমির মনোমুগ্ধকর মিলনমেলা অনুষ্ঠিত

সানবিডি২৪ আপডেট: ২০২৪-১০-১৫ ১৫:৩৭:০৪


শিশুদের আবৃত্তি শেখার প্ল্যাটফর্ম “শ্রুতিপ্রকাশ একাডেমি” এর মনোমুগ্ধকর মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর আফতাবনগর এলাকায় এ মেলা অনুষ্ঠিত হয়।

আবৃত্তি শিক্ষার এই অনন্য প্ল্যাটফর্মটি চলতি বছরের ২২ ফেব্রুয়ারি থেকে তার যাত্রা শুরু করে। বর্তমানে এটি অনলাইন ও অফলাইন দুই মাধ্যমেই সাফল্যের সঙ্গে কার্যক্রম পরিচালনা করছে। এখানে চার থেকে আঠারো বছর বয়সীদের আবৃত্তি শেখানো হয়।

শ্রুতিপ্রকাশ একাডেমির প্রতিষ্ঠাতা তানজিনা হক। তিনি একজন অভিজ্ঞ আবৃত্তিশিল্পী এবং ঢাকার আবৃত্তি একাডেমির সাবেক সমন্বয়ক, যিনি টেলিভিশন ও মঞ্চে দীর্ঘদিনের অভিজ্ঞতা নিয়ে একাডেমিকে নেতৃত্ব দিচ্ছেন। তাঁর ২৪ বছরের পেশাগত অভিজ্ঞতা শিক্ষার্থীদের উচ্চমানের আবৃত্তি শিক্ষায় অনুপ্রাণিত করছে এবং সঠিক দিকনির্দেশনা প্রদান করছে।

শ্রুতিপ্রকাশ একাডেমি শুধুমাত্র আবৃত্তি শেখাতেই সীমাবদ্ধ নয়, এটি শিক্ষার্থীদের ভাষাগত দক্ষতা, শব্দভাণ্ডার বৃদ্ধি, সঠিক উচ্চারণ, স্বরের মাধুর্য আয়ত্ত করা, আত্মবিশ্বাস গড়ে তোলা এবং সাহিত্য ও সংস্কৃতির প্রতি ভালোবাসা তৈরি করতেও বিশেষ ভূমিকা রাখছে। ভবিষ্যতে শ্রুতিপ্রকাশ একাডেমি বড়দের জন্যও আবৃত্তি শেখার আয়োজন করার পরিকল্পনা করছে, যা একাডেমির পরিসরকে আরও বিস্তৃত করবে।

বিএইচ