ডিম-আলু, পেঁয়াজসহ ভোক্তারা সুলভ মূল্যে ১০ কৃষি পণ্য পাবে: বাণিজ্য উপদেষ্টা

সানবিডি২৪ প্রতিবেদক প্রকাশ: ২০২৪-১০-১৫ ১৭:০০:৪৪


সরকারি উদ্যোগে ডিম, আলু, পেঁয়াজসহ ভোক্তারা সুলভ মূল্যে ১০টি কৃষি পণ্য পাবে বলে জানিয়েছেন বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাজধানীর খাদ্য ভবনের সামনে কৃষি ওএমএস’র (ওপেন মার্কেট সেল বা খোলাবাজারে খাদ্যপণ্য বিক্রি) এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি। এ সময় ড. সালেহউদ্দিন আহমেদ এ কথা জানান।

তিনি বলেন, ‘ভোক্তারা যাতে সুলভ মূল্যে ক্রয় ক্ষমতার মধ্যে সবকিছু পায়, সে জন্য আমাদের এ প্রচেষ্টা। এতে তাদের সুবিধা হবে। আমরা সবার সহযোগিতা কামনা করি।’

অনুষ্ঠানে উপস্থিত কৃষি ও স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, ‘কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় ন্যায্য মূল্যে ডিম, আলু, পেঁয়াজ, সবজি যেন আমরা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পারি সে জন্য এ কার্যক্রম নিয়েছি।’

এই কর্মসূচির আওতায় জনপ্রতি এক কেজি আলু ৩০ টাকা, এক ডজন ডিম ১৩০ টাকা, এক কেজি পেঁয়াজ ৭০ টাকা, এক কেজি কাঁচা পেপে ২০ টাকায় এবং পাঁচ কেজি বিভিন্ন ধরণের সবুজ শাক-সবজি প্যাকেজ আকারে বিক্রি করা হবে।

প্রাথমিকভাবে রাজধানীর ২০টি স্থানে ট্রাক সেলের মাধ্যমে এসব কৃষিপণ্য দেওয়া হবে। স্থানগুলো হলো– খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাবো, বসিলা, রায়ের বাজার, রাজারবাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশি মোড়, হাজারীবাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তরখান, দক্ষিণ খান, কামরাঙ্গীরচর, রামপুরা ও ঝিগাতলা।

অনুষ্ঠানে আরও ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন ও কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান এবং কৃষি বিপনন অধিদফতরের মহাপরিচালক মাসুদ করিম।

বিএইচ