মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বলিভিয়াকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০২৪-১০-১৬ ০৮:৫৯:১৮


বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা টানা ১২ ম্যাচ জয় পেলেও গেল মাসে হেরে বসে কলম্বিয়ার কাছে। এর ঠিক এক মাস পর, ভেনেজুয়েলার মুখোমুখি হয়েও জয়ের দেখা পায়নি লিওনেল স্কালোনির দল।

টানা দুই ম্যাচের হতাশা কাটিয়ে বিশ্বচ্যাম্পিয়নরা ঘুরে দাঁড়িয়েছে বিশ্বচ্যাম্পিয়নদের মতোই। বুধবার ১৬ অক্টোবর ভোরে ঘরের মাঠে বলিভিয়াকে ৬-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। একটি করে গোল পেয়েছেন জুলিয়ান আলভারেজ, আলমাদা এবং লাউতারো মার্টিনেজ।

এস্তাদিও মাস মনুমেন্টালে ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণে রেখে খেলেছে আর্জেন্টিনা। একের পর এক আক্রমণে দিশেহারা ছিল বলিভিয়া। ১৯ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজের অ্যাসিস্টে দারুণ এক গোলে দলকে লিড এনে দেন মেসি।

ম্যাচের ৪৩ মিনিটে আবারও মেসি-মার্টিনেজ জুটি। তবে এবার গোল করেন মার্টিনেজ। মাঝমাঠ থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে পড়েন মেসি। তবে সেখানে মার্টিনেজ পাস দেন। বল পেয়ে ফাঁকা জালে গোল দিয়ে লিড দ্বিগুণ করেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার। বিরতির ঠিক আগে মেসির আরেকটি দুর্দান্ত অ্যাসিস্টে বল জালে জড়ান হুলিয়ান আলভারেজ। ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে আরও ভয়ংকর হয়ে ওঠেন মেসিরা। ৬৯ মিনিটে দলের হয়ে চতুর্থ গোল আসে থিয়াগো আলমাদার পা থেকে। এই গোলে অ্যাসিস্ট ছিল মলিনার। এরপর শুধুই মেসি ঝলক। দুই মিনিটে দুই গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন আর্জেন্টিনার অধিনায়ক।

৮৪ মিনিটে মাঝমাঠ থেকে পালাসিওসের কাছ থেকে পাস পেয়ে বলিভিয়ার দুই খেলোয়াড়কে কাটিয়ে গোল করেন মেসি। তার দুই মিনিটে পরই ডি-বক্সের ঠিক বাইরে থেকে নিকো পাজের ব্যাক পাস থেকে দারুণ এক গোল করেন নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে এটি মেসির দশম হ্যাটট্রিক।

বলিভিয়া এই ম্যাচে বলার মতো কোন গোলের সুযোগই তৈরি করতে পারেনি। শেষ পর্যন্ত ৬-০ গোলের বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ১০ ম্যাচে ৭ জয় ও ১ ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আর্জেন্টিনা। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে কলম্বিয়া।

এনজে