শরীয়তপুরে প্রতিপক্ষের হামলায় জামায়াত নেতা নিহত

জেলা প্রতিনিধি আপডেট: ২০২৪-১০-১৬ ১৬:৩৯:৫৯


শরীয়তপুরের ডামুড্যায় জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় সিড্যা ইউনিয়ন জামায়াতের বাইতুলমাল সম্পাদক সিরাজুল ইসলাম মাঝি নিহতের অভিযোগ উঠেছে।

বুধবার (১৬ অক্টোবর) সকালে উপজেলার সিড্যা ইউনিয়নের মধ্যসিড্যা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সিরাজুল ইসলাম মাঝি মধ্যসিড্যা এলাকার মৃত নুরু বক্স মাঝির ছেলে। তিনি সিড্যা ইউনিয়ন জামায়াতের বাইতুলমাল সম্পাদক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জামায়াত নেতা সিরাজুল ইসলাম মাঝির সঙ্গে তার ভাতিজা জাহাঙ্গীর মাঝির জমিসংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের। আজ বুধবার সকালে সেই জমিতে মাপ হচ্ছিল। এ বিষয় নিয়ে সাড়ে ৯টার দিকে উভয় পক্ষের মধ্যে প্রথমে কথা কাটাকাটি ও পরবর্তীতে মারামারি বাঁধে। এসময় জাহাঙ্গীর মাঝির ছেলে শরীফ মাঝিকে আঘাত করে সিরাজুল ইসলামের লোকজন। পরে শরীফ মাঝি সিরাজুল ইসলাম মাঝিকে ধাক্কা দেয়, তখন মাটিতে পড়ে গিয়ে পায়ে আঘাত পান সিরাজুল। অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আরমান বলেন, সিরাজুল ইসলামকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তার শরীরে তেমন কোন বড় আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্ত শেষে বলা যাবে কি কারণে তার মৃত্যু হয়েছে।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান মানিক বলেন, দুই পক্ষ জমি মাপছিলেন। তখন তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে মারামারি বাঁধে। এসময় প্রতিপক্ষরা সিরাজুলকে ধাক্কা দিলে মাটিতে পরে হাঁটুতে আঘাত পান। পরে হাসপাতালে নিলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আমি জেনেছি তিনি হার্টের রোগী ছিলেন।

বিএইচ