চাঁদপুরে টাস্কফোর্সের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি প্রকাশ: ২০২৪-১০-১৬ ২০:০৭:৪৯


নিত্যপ্রয়োজনীয় বাজারকে স্থিতিশীল করতে বানিজ্য মন্ত্রনালয় কর্তৃক গঠিত চাঁদপুর জেলা বিশেষ টাস্কফোর্স কমিটির ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেছে। এসময় খাবারের পরিবেশ না থাকা এবং মূল্য তালিকায় অসঙ্গতি থাকাসহ বিভিন্ন অনিয়মের কারণে ৪ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১৬ অক্টোবর) দুপুর শহরের পাল বাজার, চিত্রলেখার মোড়সক বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিশাল দাস।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, দুপুরের চিত্রলেখার মোড়ে অবস্থিত একটি বিরিয়ানির দোকানে খাবারে ময়লা থাকার কারণে প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়, একই সাথে প্রতিষ্ঠানের নামটি অন্য একটি নামের সাথে মিলে যাওয়ায় তাকে সর্তক করে দেয়া হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিশাল দাস বলেন, আজ বুধবার শহরের পাল বাজারে অভিযান পরিচালনা করা হয়, এসময় খাবার পরিবেশনা এবং মূল্য তালিকার সাথে অসঙ্গতি থাকাসহ বিভিন্ন কারণে ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ও কৃষি বিপণন আইনে ৩ প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন- জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক নুর হোসেন, সদস্য কৃষি বিপণন কর্মকর্তা মো, মাসুদ রানা, জেলা ক্যাব এর দপ্তর সম্পাদক বিপ্লব সরকারসহ জেলা পুলিশের একটি চৌকস দল।

বিএইচ