‘চাকরিতে প্রবেশের বয়সসীমার ব্যাপারে আরও পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে’

সানবিডি২৪ প্রতিবেদক প্রকাশ: ২০২৪-১০-১৭ ২০:৪৯:৩৩


সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমার ব্যাপারে আরও পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরির্বতন এবং পানিসম্পদ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে উপদেষ্টা পরিষদের বৈঠক শেষে সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজওয়ানা হাসান বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে একটা কমিটি করে দেওয়া হয়েছিল। আজ তাদের রিপোর্ট নিয়ে আমরা পর্যালোচনা করেছি। আরও পর্যালোচনা করে সিদ্ধান্ত পরে জানাব।

উপদেষ্টা পরিষদের বৈঠকে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪ এর খসড়াও অনুমোদন দেওয়া হয়েছে এ প্রসঙ্গে রিজওয়ানা হাসান বলেন, মাইগ্রেন্ট ওয়ার্কার পাঠানো এবং আনার বিষয়ে অনেক অনিয়ম-দুর্নীতি হয়। ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেটদের একটা ক্ষমতা দেওয়া হয়েছিল। পরবর্তীতে তা রহিত করা হয়। আজ বৈঠকে সেই ক্ষমতা ফেরত আনা হয়েছে।

রিজওয়ানা হাসান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন তথ্য বিকৃতি করা হচ্ছে। মিথ্যা তথ্য উপস্থাপন করে তা বুস্ট করা হচ্ছে। এ সরকার মত প্রকাশে বিশ্বাসী। যারা মিথ্যা তথ্যগুলো সামাজিক মাধ্যমে আনছেন এবং প্রচার করছেন তা না করলে ভালো হয়।

উদাহরণ টেনে তিনি বলেন, ফেসবুকে একটি পত্রিকার রেফারেন্স টেনে বলা হয়েছে— আমি যেন পর্দা করি একজন খেলোয়াড় আমাকে সেই উপদেশ দিয়েছেন এমন একটি গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে চালানো হয়েছে। অথচ সত্য হচ্ছে, এই খেলোয়াড় এ ধরনের কোনো কথায় বলেনি।

তিনি বলেন, গঠনমূলক সমালোচনা যখন আমাদেরকে এগিয়ে নেয়, তেমনি মিথ্যা প্ররোচণা আমাদেরকে ঠিক তেমনি বিব্রতকর পরিস্থিতিতে ফেলে।

বিএইচ