ধানমন্ডিতে স্বামী-স্ত্রীকে আটকে ছিনতাই, গ্রেপ্তার ৩

সানবিডি২৪ প্রতিবেদক প্রকাশ: ২০২৪-১০-১৭ ২২:২৬:২৭


রাজধানীর ধানমন্ডিতে ছিনতাইয়ের ঘটনায় দেশীয় অস্ত্রসহ তিন জনকে গ্রেপ্তার করেছে ডিএমপির ধানমন্ডি মডেল থানা-পুলিশ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ধানমন্ডির রাপা প্লাজার সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলো- মো. আবদুল আউয়াল (৩৫), মো. শফিকুল ইসলাম সাগর (২১) ও মো. সোহেল প্রকাশ ওরফে কানা সোহেল (৩০)। তাদের কাছ থেকে দুইটি চাপাতি, একটি লোহার রড ও ছিনতাইয় কাজে ব্যবহৃত একটি হলুদ রঙের পিকআপ জব্দ করা হয়েছে।

ধানমন্ডি থানা সূত্রে জানা গেছে, জেহাদুল ইসলাম মনি ও তার স্ত্রী মির্জা ফাতিমা জাহান দম্পতি বরগুনা থেকে এসে বুধবার (১৬ অক্টোবর) ভোর আনুমানিক ৪টার দিকে রাসেল স্কয়ার বাসস্ট্যান্ডে গাড়ি থেকে নামেন। বাসস্ট্যান্ড থেকে রিকশায় উঠে ৪টা ১৫ মিনিটে ধানমন্ডির ১৩ নম্বর রোডে বাসার সামনে পৌঁছান। রিকশা থেকে নামার মুহূর্তে অজ্ঞাত তিন জন ছিনতাইকারী একটি হলুদ রঙয়ের পিকআপ দিয়ে তাদের গতিরোধ করে। তারা ধারালো চাপাতি ও লোহার রড দিয়ে ভয়ভীতি দেখিয়ে ও মারধর করে ফাতিমার মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, এটিএম কার্ড ও এনআইডি কার্ড ছিনিয়ে নেয়। তাদের মারধরে ফাতিমা গুরুতর আহত হন।

সূত্র আরও জানায়, ঘটনাটি পুলিশকে জানালে ধানমন্ডি থানা-পুলিশ ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এবং গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় ছিনতাইয়ের সঙ্গে জড়িতদের শনাক্ত করে। পরে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় জেহাদুল ইসলাম মনির অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার ধানমন্ডি মডেল থানায় একটি মামলা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। এ চক্রটি দীর্ঘদিন ধরে ধানমন্ডি, শেরেবাংলা নগর ও মোহাম্মদপুর এলাকায় পিকআপে ছিনতাই করে আসছিল। তাদের আদালতে পাঠানো হয়েছে। মামলার সুষ্ঠু তদন্ত ও ছিনতাই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

বিএইচ