কারখানা আধুনিকায়ন করবে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০২১-১১-২৩ ১৩:৫৬:৫২ || আপডেট: ২০২১-১১-২৩ ১৫:২২:৫৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ কারখানা আধুনিকায়নে কিছু উন্নয়নমূলক কাজ করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে,পরিচালনা পর্ষদ  নতুন কেনা জমিতে বাউন্ডারি ওয়াল, মেইন গেট, সিকিউরিটি গার্ড রুম ও অভ্যন্তরীণ রাস্তা নির্মাণের জন্য ভূমি উন্নয়ন ও নির্মাণের কাজ করবে। এতে ব্যয় হবে ৯ কোটি টাকা। এর মধ্যে নকশা তৈরিতে ব্যয় হবে ৩৩ লাখ ৬২ হাজার টাকা।

কোম্পানিটির ৫তলা বিল্ডিং নির্মাণে ৮ কোটি ৫০ লাখ টাকা ব্যয় করা হবে। প্রতিটি ফ্লোর ১৪ হাজার ৬০০ বর্গফুট হিসাবে মোট ফ্লোর ৭৩ হাজার বর্গফুট। কুতুবপুরে কার্টন এবং স্ন্যাকস ইউনিটের জন্য নিচতলায় টিন শেড কাঁচামাল, প্যাকিং উপকরণ ও  পণ্য রাখার পাশাপাশি ক্রাফ্ট পেপার ও ফিনিশড কার্টন রাখার জন্য স্টোরেজ স্পেসের অভাব মেটাবে।

কার্গোটেড কার্টন ইউনিটের উৎপাদন ক্ষমতা ৬ কোটি ৬৫ লাখ কার্টুন থেকে প্রতি মাসে ৮ লাখ উৎপাদন বৃদ্ধি করা হবে। চীন থেকে বেইলিং প্রেস, হাই স্পিড প্রিন্টার স্লটার ও ফর্ক লিফটের প্রতিটি সেট আমদানি করা হবে। এই কাজের জন্য কোম্পানির ১ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। চীন থেকে প্যাকিং লাইন, নাইট্রোজেন জেনারেটর, মেটাল ডিটেক্টর এবং অন্যান্য আইটেম সহ প্লেইন কেক (ক্ষমতা বার্ষিক ৪৭৫ কোটি ২০ লাখ পিস) এবং কাস্টার্ড কেক (প্রতি বছর ৩১৬ কোটি ৮০ লাখ পিস ক্ষমতা) উৎপাদনের জন্য কাপ কেক মেকিং লাইন আমদানি করবে। যার ব্যয় ৫ কোটি ৪৭ লাখ ২০ হাজার টাকা। ক্লিন রুম তৈরির খরচ, বিভিন্ন ইউটিলিটি আইটেম ক্রয়,কন্টিনজেন্সি খরচ প্রায় ১ কোটি ১ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটিতে প্রথম ধাপে বিনিয়োগের প্রয়োজনে এই লাইনটি স্থাপন করা হবে। ৬ কোটি ৪৯ লাখ টাকা প্রয়োজনের সময়ের উপর ভিত্তি করে পূরণ করা হবে।

উপরের চারটি কাজের জন্য মোট তহবিলের প্রয়োজন হবে ২৫ কোটি ৬৫ লাখ ৫০ হাজার টাকা। যা কোম্পানির নিজস্ব উৎস এবং/অথবা ওয়ার্কিং ক্যাপিটাল অর্থায়ন থেকে ধীরে ধীরে পূরণ করা হবে।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন 

Sunbd Newsক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজশেয়ারবাজারের খবরা-খবর

সানবিডি/এসকেএস