সুবিধাবঞ্চিতদের জন্য মেটলাইফ’র ২.৫ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২২-০৪-১৬ ২২:২৪:৩৬ || আপডেট: ২০২২-০৪-১৬ ২৩:০০:২৯

বিনিয়োগ, সেবা, সাপ্লাই চেইন, স্বেচ্ছাসেবা এবং সমাজসেবা মূলক কার্যক্রমের সম্মিলিত প্রচেষ্টায় বিশ্বব্যাপী সুবিধাবঞ্চিত ও অবহেলিত জনশক্তির সার্বিক উন্নতি তরান্নিত করার জন্যে মেটলাইফ ২০৩০ সালের মধ্যে অর্জন যোগ্য বৈচিত্র্য, ন্যায্যতা ও অন্তর্ভুক্তি (diversity, Equity, Inclusion) সম্পর্কিত কয়েকটি অঙ্গীকার ঘোষণা করেছে।

বিস্তৃত পরিসরের এসব প্রতিশ্রুতি মেটলাইফ এর বৈশ্বিক সাস্টেইনেবিলিটি বা টেকসই উন্নয়নের কার্যক্রমকে আরও শক্তিশালী করবে এই অঙ্গীকারগুলো মেটলাইফের ব্যবসায়িক স্ট্র্যাটেজি এবং জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথেও সঙ্গতিপূর্ণ।

মেটলাইফের প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী মিশেল খালাফ বলেন, “মেটলাইফের লক্ষ্য সবার জন্য আরও অন্তর্ভুক্তিমূলক এবং ন্যায্য বিশ্ব গড়ে তোলা। আমাদের এই অঙ্গীকারসমূহের মাধ্যমে আমরা আমাদের বৈচিত্র্য, ন্যায্যতা ও অন্তর্ভুক্তি মূলক উদ্যোগ সমূহকে আরও সামনে নিয়ে যাচ্ছি। এই সুস্পষ্ট অঙ্গীকারসমূহ আমাদের অগ্রগতিতে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে উৎসাহিত করবে.”

২০৩০ সালের মধ্যে মেটলাইফ নিম্নলিখিত অঙ্গীকারসমূহ পূরণে প্রতিজ্ঞাবদ্ধ:

১। নারী, সংখ্যা লঘু এবং বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের মালিকানাধীন প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য ১ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের ব্যবস্থা করা।

২। বিভিন্ন ধরণের সক্ষমতার সাপ্লায়ারদের সাথে কাজ করার মাধ্যমে ৫ বিলিয়ন মার্কিন ডলার ব্যয় করা।

৩। সুবিধা বঞ্চিত ও অবহেলিত জনগোষ্ঠীকে সহায়তা প্রদানে মেটলাইফ ফাউন্ডেশন ১৫০ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ।

৪। সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর ওপর বিশেষ গুরুত্ব প্রদানকে গুরুত্ব আরোপ করে কর্মচারীরা ৮,০০,০০০ ঘণ্টা স্বেচ্ছাসেবার প্রতিশ্রুতি ।

৫। সুবিধাবঞ্চিত মানুষের চাহিদা পূরণে সমাধান এবং তথ্য প্রদান করা।

৬। বৈচিত্র্য, ন্যায্যতা ও অন্তর্ভুক্তি এর ব্যাপারে সচেতনতা তৈরি করে এমন গবেষণায় সহায়তা প্রদান করা।

৭। বৈশ্বিকভাবে কর্মক্ষেত্রে ডাইভারসিটি বা বৈচিত্রতা প্রসারে কাজ করা।

২০৩০ সালের মধ্যে এসব প্রতিশ্রুতি পূরণে মোট আর্থিক বিনিয়োগ দাঁড়াবে ২.৫ বিলিয়ন মার্কিন ডলার।

এএ