‘বিশ্বব্যাংক বাংলাদেশকে চোর বানাতে ব্যর্থ হয়েছে’

|| প্রকাশ: ২০১৬-০১-২৮ ১৭:৫৫:৫৮ || আপডেট: ২০১৬-০১-২৮ ১৭:৫৫:৫৮

কাদেরপদ্মা সেতুর জন্য ঋণ ছাড় দেয়া নিয়ে বিশ্বব্যাংক বাংলাদেশকে চোর বানাতে চেয়েও ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার দুপুরে সাভার বিশ্ববিদ্যালয় কলেজে নবীনবরণ ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এক কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে বিশ্বব্যাংক বাংলাদেশকে চোর আখ্যায়িত করতে চেয়েছিল। কিন্তু বাঙ্গালি চোর নয়, বীরের জাতি।  তা প্রমাণ করে নিজস্ব অর্থায়নেই সরকার দেশের সর্ববৃহৎ ১৭ তম পদ্মা সেতু নির্মাণ করছে।
মন্ত্রী আরও বলেন, বিশ্বের প্রথম সম্ভাবনাময় পাঁচটি দেশের মধ্যে একটি বাংলাদেশ। সেই সাথে বাংলাদেশ এখন জিডিপিতেও চীনের সাথে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অবস্থানে রয়েছে। তাই আন্তর্জাতিক কু-চক্রীরা এই উন্নয়নের অগ্রগতি মন্থর করতে নানা ষড়যন্ত্র চালাচ্ছে। তাই এসব ষড়যন্ত্র রুখে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানান মন্ত্রী।

এসময় মন্ত্রী এক বক্তব্যে সাভার কলেজে তার আগমণকে ঘিরে যে দলীয় টানানোর কারণে স্থানীয় সাংসদ ও নেতাকর্মীদের উদ্দেশ্যে ক্ষোভ প্রকাশ করেন। এমনকি  স্থানীয় সাংসদ ডা.এনামুর রহমানের বক্তব্যে যেকোন নির্বাচনে নৌকা মার্কায় ভোট চাওয়ায় তিনি ক্ষুব্ধ হয়ে ওঠেন। একই সাথে তিনি প্রস্থানপূর্বক এলাকার সকল ফ্যাস্টুন ও ব্যানার খুলে ফেলার জন্য সাংসদকে কঠোর নির্দেশ দেন মন্ত্রী।

স্থানীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারভেজ দেওয়ান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মোল্ল্যা, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ইলিয়াস খাঁন,ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফখরুল আলম সমর, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিকসহ স্থানীয় আওয়ামী নের্তৃবৃন্দ।

সানবিডি/ঢাকা/আহো