সৎ বাবার মারধরে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০২২-০৫-১৪ ১৪:০৬:৩৪ || আপডেট: ২০২২-০৫-১৪ ১৪:০৬:৩৪

রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় সৎ বাবা আজহারুল ইসলামের নির্যাতনে নামিরা ফারিজ নামে সাড়ে ৩ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় সৎ বাবা আজহারুলকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৩ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) রেজিয়া খাতুন।

রেজিয়া খাতুন জানান, আশকোনা আইডিয়াল একাডেমির পাশে হেলালউদ্দিনের বাড়িতে সৎ বাবা আজহারুল ও মা তাসলিম জাহান ইমার সাথে থাকতো শিশু নামিরা। বৃহস্পতিবার দুপুরে ইমা বাসায় না থাকার সুযোগে নামিরাকে মারধর করে আজহারুল। একপর্যায়ে অসুস্থ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় মারা যায় নামিরা।

রেজিয়া জানান, রেডিসনে চাকরি করতো আজহারুল ও ইমা। কয়েক মাস আগে প্রেম করে বিয়ে করেছিল তারা। আজহারের আগে স্ত্রী থাকলেও তা গোপন করেছিল।

জানা যায়, গত বৃহস্পতিবার নামিরাকে শহীদুল ইসলামের কাছে রেখে তিনি আইইএলটিএস পরীক্ষা দিতে যান। এরপর বাসায় ফিরে দেখেন নামিরার মাথা থেকে রক্ত ঝরছে। তাকে দ্রুত স্থানীয় একাধিক হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় নামিরা মারা যায়।

এ বিষেয়ে দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মামুনুর রহমান বলেন, ঘটনার পর ওই শিশুর মা ও সৎবাবাকে প্রায় ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে শহীদুল স্বীকার করেন তিনি নামিরার ওপর নির্যাতন চালিয়েছেন। তিনি কারণে-অকারণে নামিরাকে চড়-থাপ্পড় মারতেন। বৃহস্পতিবার মা (তাসলিমা জাহান) না থাকায় তিনি তাকে চড়-থাপ্পড় মারেন। থাপ্পড়ে ছিটকে গিয়ে খাটের সঙ্গে ধাক্কা লেগে মাথায় গুরুতর আঘাত পায় নামিরা। এরপর চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।