এসএমইতে বিনিয়োগের শর্ত: হাইকোর্টের আদেশই বহাল

নিজস্ব প্রতিবেদক আপডেট: ২০২২-১১-২৩ ১৭:৩৯:৪৭


পুঁজিবাজারে স্বল্প মূলধনি কোম্পানিগুলোর প্লাটফর্ম এসএমই মার্কেটে লেনদেনের জন্য ৩০ লাখ টাকা বিনিয়োগের শর্ত স্থগিতের বিরুদ্ধে বিএইসির আবেদন গ্রহণ করেনি আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশ স্থগিত না করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থাটির আবেদন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছে চেম্বার আদালত। আগামী ৫ ডিসেম্বর সেখানে শুনানি হতে পারে।

বুধবার (২৩ নভেম্বর) হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের বিষয়ে ‘নো অর্ডার’ দিয়ে আপিল বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিমের চেম্বার আদালত পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়।

এ আদেশের ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকলো বলে জানিয়েছেন রিটকারির আইনজীবী মোস্তফা কামাল।

আরো পড়ুন: এসএমইতে বিনিয়োগে ৩০ লাখ টাকার শর্ত হাইকোর্টে স্থগিত

সূত্র মতে, গত ১৬ নভেম্বর বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তিন মাসের জন্য এসএমই মার্কেটে সর্বনিম্ন ৩০ লাখ টাকা বিনিয়োগে বিএসইসির বেঁধে দেওয়া শর্ত স্থগিত করে। বুধবার (২৩ নভেম্বর) বিএসইসির পক্ষ থেকে হাইকোর্টের রায়ের বিরদ্ধে আপিল করতে চাইলে তা ‘নো অর্ডার’ দিয়ে আগামী ৫ ডিসেম্বর পূর্ণাঙ্গ শুনানির দিন ধার্য্য করে চেম্বার জজ আদালত।

ফলে এসএমই মার্কেটে লেনদেনের ক্ষেত্রে ন্যূনতম ৩০ লাখ টাকা বিনিয়োগের শর্ত বাতিল করে দেওয়া হাইকোর্টের আদেশই আপাতত বহাল থাকছে।

এএ

Print Print