প্রবাসীদের প্লট-ফ্ল্যাটে বিনিয়োগে অভয় দিলেন পূর্তমন্ত্রী

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-১৩ ১৪:৪৮:২৩ || আপডেট: ২০২০-০২-১৩ ১৪:৫১:২০

প্রবাসীরা সব ধরণের সরকারি প্লট ও ফ্ল্যাট প্রকল্পে বিনিয়োগ করতে পারেন।এক্ষেত্রে

বিনিয়োগে প্রবাসীদের প্রতারিত না হওয়ার আশ্বাস দিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার সংযুক্ত আরব আমিরাতের শারজায় র‌্যাডিসন ব্লু হোটেলে বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাতের আয়োজনে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী প্রবাসীদের এ আশ্বাস দেন।

শ ম রেজাউল বলেন, দেশের উন্নয়নে প্রবাসীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাদের কষ্টার্জিত অর্থ দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখছে। বর্তমান সরকার প্রবাসীদের জন্য অনেক কিছুই করছে এবং সম্ভাব্য সব কিছুই করবে।

‘আশা করি শিগগির সংযুক্ত আরব আমিরাতে ভিসা সংক্রান্ত জটিলতাসহ প্রবাসীদের অন্যান্য জটিলতা কেটে যাবে। সরকার এ লক্ষ্যে কাজ করছে।‘

এসময় মন্ত্রী আরও বলেন, যে যেখানে আছেন, সেখান থেকে বাংলাদেশকে হৃদয়ে ধারণ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দর্শন। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা আমাদের মাঝে চিরজাগরুক হয়ে আছে। তিনি আমাদের চেতনার অগ্নিশিখা এবং আলোকবর্তিকা হয়ে আমাদের সামনের দিকে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। গোটা বিশ্বরাজনীতিতে গভীর পাণ্ডিত্য নিয়ে অসম্ভবকে সম্ভব করার দৃঢ় প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়া দীর্ঘদিনের রাজনৈতিক অভিজ্ঞ নেতার নাম শেখ হাসিনা।

সংবর্ধনা কমিটির আহ্বায়ক রাখাল কুমার গোপের সভাপতিত্বে অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. আফজাল হোসেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. সাঈদ নূর আলম, স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি শামীম আমিনুর রহমান, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক মোহাম্মদ শামীম আখতার, গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব উম্মে সালমা তানজিয়া এবং বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মিউনিসিপ্যাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান এবং বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাতের নেতারা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সানবিডি/এনজে