যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে ১০ জনের মৃত্যু

|| প্রকাশ: ২০১৬-০১-২৩ ২১:০৩:১৯ || আপডেট: ২০১৬-০১-২৩ ২১:০৮:৩৪

weather_99631প্রচন্ড তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে অন্তত দশজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার সকালে দেশটির পূর্ব উপকুলে হতাহতের এ ঘটনা ঘটে। দুর্যোগ মোকাবিলায় দেশটির রাজধানীসহ ১১টি রাজ্যে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। খবর টেলিগ্রাফের।

প্রচন্ড তুষারঝড়ে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চল। রাজধানী ওয়াশিংটন ৩০ ইঞ্চি তুষারে ঢাকা পড়েছে। ব্যাহত হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। এছাড়া সাত হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়েছে।

নিউইয়র্ক ছাড়াও তুষারঝড় হানা দিয়েছে আরকানসাস, টেনেসি ও কেনটাকি অঙ্গরাজ্যে। এরই মধ্যে পুরু বরফের চাদরে ঢেকে গেছে দেশটির পূর্বাঞ্চলসহ ওয়াশিংটন, নিউইয়র্কের মতো শহরগুলো।

এদিকে আরো তুষারঝড়ের পূর্বাভাস দিয়েছে দেশটির জাতীয় আবহাওয়া দপ্তর। ওয়াশিংটন ছাড়াও নর্থ ক্যারোলিনা, ওয়েস্ট ভার্জিনিয়া, আরকানসাস, টেনেসি ও ভার্জিনিয়াসহ দক্ষিণাঞ্চলের ১৮টি অঙ্গরাজ্যে তুষারঝড় বয়ে গেছে।

বিমানের উড়ান পর্যবেক্ষণকারী সংস্থা ফ্লাইটওয়্যারের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, তুষারঝড়ের কারণে দেশটিতে প্রায় সাত হাজার বিমানের উড়ান বাতিল করা হয়েছে। আগামীকাল রবিবার পর্যন্ত এ পরিস্থিতি থাকতে পারে বলে জানিয়েছে দেশটির জাতীয় আবহাওয়া দপ্তর।

সানবিডি/ঢাকা/রাআ