ঢাকায় শুরু হচ্ছে ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো’

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০২২-০৬-২১ ২০:৫০:২৪ || আপডেট: ২০২২-০৬-২১ ২০:৫১:৩৪

ভারতীয় পণ্য এবং তাদের পরিষেবাগুলোর প্রচার ও প্রদর্শনীর জন্য আগামী ২৩ জুন থেকে ঢাকায় শুরু হতে যাচ্ছে ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো ২০২২’ প্রদর্শনীতে ভারতের হস্তশিল্প ও তাঁত, তুলা ও পাট, গৃহস্থালী সামগ্রী এবং টেকসই ভোক্তা সামগ্রী, প্লাস্টিক সামগ্রী, প্রকৌশল সামগ্রী, খাদ্য ও কৃষি পণ্য (মসলা, চা ও কফি, ইত্যাদি), বিল্ডিং এবং নির্মাণ সামগ্রী প্রদর্শন করা হবে। এছাড়া ও বিভিন্ন ধরনের পণ্য যেমন- সিরামিক, হোমওয়্যার এবং কিচেন ওয়্যার, অ্যালুমিনিয়াম, রঙ ও কালি, কৃষি উপকরণ এবং সংশ্লিষ্ট পণ্য খাতও প্রদর্শনীতে থাকবে।

দ্য ফেডারেশন অব ইন্ডিয়ান এক্সপোর্ট অর্গানাইজেশন্স (এফআইইও) এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্র ফেডারেশন অব ইন্ডিয়ান এক্সপোর্ট অর্গানাইজেশন্স (এফআইইও) এর আয়োজনে আগামী ২৩ থেকে ২৫ জুন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা-আইসিসিবি-তে ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো ২০২২’ অনুষ্ঠিত হবে। ঢাকায় ভারতীয় হাই কমিশন ও ভারত প্রজাতন্ত্রের বাণিজ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (আইবিসিসিআই) এর পৃষ্ঠপোষকতায় তিন দিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনীর সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে ‘সেমস গ্লোবাল ইউএসএ’।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রীতির ৫০ বছরপূর্তি পালন করেছে প্রতিবেশী এই দুই দেশ। রাজনৈতিক, অর্থনৈতিক, বাণিজ্যিক এবং সাংস্কৃতিক সম্পর্ক আরও জোরদার করতে বাংলাদেশ ও ভারত একসঙ্গে কাজ করছে। কোভিড ১৯ মহামারির সময়ে বাংলাদেশ ও ভারত একে অপরের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এই প্রদর্শনী দুদেশের বন্ধুত্বকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

৫০টির বেশি ভারতীয় কোম্পানি এই ইভেন্ট এ অংশ নিচ্ছে।

প্রসঙ্গত, প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এএ