জার্মানিতে টেক-টেক্সটাইল ও হাইম টেক্সটাইল মেলায় বাংলাদেশের অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০২২-০৬-২৭ ১৯:৫৫:৫২ || আপডেট: ২০২২-০৬-২৭ ১৯:৫৫:৫২

জার্মানির ফ্রাঙ্কফুর্টে আয়োজিত টেক-টেক্সটাইল ও হাইম-টেক্সটাইল মেলায় অংশগ্রহণ করেছে বাংলাদেশ। জার্মানির বার্লিনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক শাখার তত্ত্বাবধায়নে ও বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় গত ২১-২৪ জুন মেলাদুটি অনুষ্ঠিত হয়। মেলায় বাংলাদেশের চারটি করে মোট আটটি কোম্পানি অংশগ্রহণ করে।

প্রথম বারের মত টেক-টেক্সটাইল মেলায় অংশগ্রহণ করে ঊর্মি গ্রুপ, টিআরজেড গার্মেন্টস ইন্ডাস্ট্রি লিমিটেড, স্নোটেক্স আউটওয়ার লিমিটেড এবং খানটেক্স ফ্যাশন লিমিটেড।

অন্যদিকে হাইম-টেক্সটাইল মেলায় অংশগ্রহণ করে এপেক্স ওয়েবিং অ্যান্ড ফিনিসিং মিলস লিমিটেড, দেবোনাইর প্যাডিং অ্যান্ড কুইলটিং সল্যুশন লিমিটেড, নাইস কম্পোজিট টেক্সটাইল লিমিটেড এবং আনজীর টেরী টাওয়েল লিমিটেড।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে বিজিএমইএ’র সহ-সভাপতি শহীদুল্লাহ আজিমসহ মেলায় অংশগ্রহণকারী কোম্পানিগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বার্লিনে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর সাইফুল ইসলাম মেলা সফলভাবে সম্পন্ন হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন। সাংবাদিকদের তিনি বলেন, এ ধরনের আন্তর্জাতিক মেলায় অংশগ্রহণ দেশের বাণিজ্যিক অগ্রগতি ও পণ্যের বাণিজ্যিক প্রসারে ভূমিকা রাখবে। এ ব্যাপারে সরকারের আন্তরিকতার প্রশংসা করেন তিনি।

এএ