মার্কিনরা ককটেল জাতি: বেনজীর আহমেদ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২২-০৮-০৮ ২২:১১:৩৯

পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামলে দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা ককটেল জাতি। মার্কিনরা একটি পুনর্বাসিত দেশ। সোমবার (৮ আগস্ট) বিকেলে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বেনজীর আহমেদ বলেন, দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। দেশের জাতির মধ্যেই আছে অবয়বে বাঙালি। কিন্তু প্রকৃত অর্থে তারা বাঙালি নয়। এ চ্যালেঞ্জ কিন্তু রয়ে যাচ্ছে। তারা ভেতর থেকে ঘুণ পোকার মতো আমাদের খেয়ে দেওয়ার চেষ্টা করে। ধ্বংস ও দুর্বল করার চেষ্টা করে। এ চ্যালেঞ্জের মধ্যে আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে হারিয়েছিলাম। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সমগ্র জাতিকে দাঁড়াতে হবে।

মুখ্য আলোচকের বক্তব্যে অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বলেন, ১৫ই আগস্ট নিয়ে আওয়ামী লীগের কী ভূমিকা ছিল সেটা আমি জানতে চাই। ওই সময় আওয়ামী লীগ কী করেছিল? আওয়ামী লীগের কে বা কারা এই ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ততা ছিল সেটাও জানতে চাই। সত্য কথা বলতে কী, আওয়ামী লীগের লোকজন কিছুই জানেন না। তারা বায়বীয় কথা বার্তা বলেন। তারা তথ্য তুলে ধরতে পারেন না।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ পুলিশ মুক্তিযোদ্ধা জাদুঘর পরিচালক তালেবুর রহমান প্রমুখ।

এএ

Print Print