ইসলামী ব্যাংক সিকিউরিটিজের চট্টগ্রাম শাখা উদ্বোধন

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-০৪ ১৫:৫৩:৫৯ || আপডেট: ২০২০-০২-০৪ ১৫:৫৩:৫৯

ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (আইবিএসএল)-এর চট্টগ্রাম শাখা  উদ্বোধন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর নাজমুল হাসান, পিএইচডি প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।

রবিবার  (২ ফেব্রয়ারি) ইসলামী ব্যাংক ভবন, ৩ শেখ মুজিব রোড, আগ্রাবাদ, চট্টগ্রামে উদ্বোধন করা হয়।

আইবিএসএল এর চেয়ারম্যান মোহাম্মাদ নাসির উদ্দিন, এফসিএমএ এর সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড-এর ম্যানেজিং ডাইরেক্টর গোলাম ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইবিএসএল এর পরিচালক ও ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন, পরিচালক ও ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান, এফসিএ, পরিচালক ও ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মাহবুব উল আলম এবং পরিচালক ও ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর তাহের আহমদ চৌধুরী। সূধীবৃন্দের পক্ষে বক্তব্য দেন ব্যাংকের চট্টগ্রাম নর্থ জোনপ্রধান মো. নাইয়ার আজম, মাস্টার ফরিদুল আলম ও মো. আবুল হোসাইন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইবিএসএল এর সিইও জাহিদুল ইসলাম, এফসিএমএ। অনুষ্ঠানে ব্যাংকের চট্টগ্রাম সাউথ জোন প্রধান মো. ইয়াকুব আলী, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, শিক্ষাবিদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রফেসর নাজমুল হাসান, পিএইচডি, প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠালগ্ন থেকেই এদেশের মানুষের আস্থা অর্জন করে শরীআহ ভিত্তিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় পুঁজিবাজারে শরিআহসম্মত বিনিয়োগ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ২০১০ সালে প্রতিষ্ঠা লাভ করে ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড। এ প্রতিষ্ঠানের কর্মীদের প্রজ্ঞা ও দক্ষতায় ইতোমধ্যেই সকলের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। ২০১৯ সালে দেশের প্রধান পুজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে শীর্ষে অবস্থান করে সেরা ডিলার নির্বাচিত হয়। তিনি আইবিএসএল এর সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সানবিডি/ঢাকা/এসআই