ঢাকায় শুরু চার দেশের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট সভা

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-০৬ ১০:০২:৫০ || আপডেট: ২০২০-০২-০৬ ১০:০২:৫০

ঢাকায় বাংলাদেশ, ভারত, মিয়ানমার ও থাইল্যান্ডকে নিয়ে গঠিত বিআইএমটি এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট কো–অর্ডিনেশন গ্রুপের সভা শুরু হয়েছে । বুধবার রাজধানীর একটি হোটেলে সভার উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

দুদিনব্যাপী (৫ ও ৬ ফেব্রুয়ারি) বিআইএমটি এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট কো-অর্ডিনেশন গ্রুপের সপ্তম সভায় ট্রাফিক ম্যানেজমেন্টসংক্রান্ত বিষয়ে আলোচনা হবে। সভায় পার্শ্ববর্তী দেশগুলোর মধ্যে এয়ার ট্রাফিক ম্যানেজমেন্টসংক্রান্ত যাবতীয় গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হবে। একই সঙ্গে বিভিন্ন সমস্যা নিরসনে কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এবারের আলোচনায় বাংলাদেশের দক্ষিণে বঙ্গোপসাগরের আকাশসীমায় উড্ডয়নকারী বিমানের নিরাপত্তা, এয়ার ট্রাফিক সার্ভিস, সার্চ অ্যান্ড রেসকিউ সার্ভিস ইত্যাদি বিষয়ে আলোচনা হবে।

সভায় বেবিচকের (এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট) গ্রুপ ক্যাপ্টেন আবু সাঈদ মেহবুব খান, ভারতের এয়ারপোর্ট অথোরিটির জেনারেল ম্যানেজার (এটিএম) বরুণ কুমার সরকার, মিয়ানমারের ডিপার্টমেন্ট অব সিভিল এভিয়েশনের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার অং জোউ থিয়েন, থাইল্যান্ডের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট সেন্টারের পরিচালক শুভিহান শাঠিতকিপিশেইসহ দুই দেশের এভিয়েশন খাতসংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সুত্র-প্রথম আলো