দুই অবৈধ ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-১১ ১২:৫৩:৩৩ || আপডেট: ২০২০-০২-১১ ১২:৫৩:৫৭

বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের সুজাবাদ এলাকায় অবস্থিত দুটি ইটভাটায় অভিযান চালানো হয়। এই অভিয়ানে ইটভাটা দুটির মালিককে পাঁচ লাখ টাকা এবং উপজেলার খলিশাকান্দি এলাকায় একটি মাটির পয়েন্টে দশ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (স্থানীয় সরকার বিভাগ, ব্যবসা বানিজ্য শাখা ও সাধারন শাখা) জহুরুল ইসলাম এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (জেএম শাখা, ফরমস্ ও স্টেশনারী এবং লাইব্রেরি) রোমানা রিয়াজ এই ভ্রাম্যমাণ আদাল পরিচালনা করেন। এসময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট জহুরুল ইসলাম জানান, পৌর এলাকা এবং এলজিডি রাস্তার পাশে অবস্থান করায় ইটভাটা স্থাপন ও নিয়ন্ত্রন আইন ২০১৩ (সংশোধিত আইন ০১৯) ৮ এর ১(খ) ধারায় আরকেবি নামে ইটভাটার ২ লক্ষ ও এআরবি নামে ইটভাটা ৩ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এই দুটি ইটভাটার কোনো কাগজপত্র ছিল না। এছাড়া খলিশাকান্দি এলাকায় টপ ভাটার পাশে একটি মাটির পয়েন্টে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সানবিডি/এনজে