সুবিধা বঞ্চিতদের কল্যাণে কাজ করতে চান মোহাম্মদ শরীফ

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০২০-০২-১৪ ২২:৩৮:১৬ || আপডেট: ২০২০-০২-১৫ ২০:৪০:২৬

বাংলাদেশে সুবিধা বঞ্চিত শিশু ও অসহায় দরিদ্র পীড়িত মানুষের কল্যাণ কাজ করতে চান যুক্তরাষ্ট্রের ক্যালির্ফোনিয়ায় বসবাসরত তরুণ ব্যবসায়ী মোহাম্মদ শরীফ। সমাজের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষাদান এবং তাদের সেবায় ইতোমধ্যে নিজেকে আত্বনিয়োগ করেছেন।
মানবসেবার ব্রত নিয়ে সম্প্রতি মোহাম্মদ শরীফ তার জন্মস্থান ঝিনাইদহের শৈলকুপায় জাহানারা ফাউন্ডেশন (মায়ের নাম) নামে একটি ফাউন্ডেশন গড়ে তুলেছেন। স্বল্পতম সময়ে ফাউন্ডেশনের কর্মকান্ড বিভিন্ন মহলে প্রশংসিত হচ্ছে। এই ফাউন্ডেশনের আওতায় দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান এবং দারিদ্র পীড়িত মানুষের স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার রাজনগর গ্রামে জন্ম নেয়া শরীফ ২০১৩ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সেখানে তিনি দ্রুত ব্যবসা শুরুর পাশাপাশি উচ্চতর শিক্ষা গ্রহণ শুরু করেন। অল্প দিনেই ব্যবসায় সফলও হন। কিন্তু প্রবাসে বসবাস করলেও তার মন পড়ে আছে বাংলাদেশে। তার ভাবনা-পরিকল্পনায় কেবল বাংলাদেশের অসহায় দরিদ্র মানুষ।

মোহাম্মদ শরীফ ২০০৫ সালে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটিতে উচ্চতর শিক্ষা গ্রহণ করছেন। তিনি ভবিষ্যতে বৃহৎ পরিসরে মানবসেবা করার পাশাপাশি আধুনিক ডিজিটাল বাংলাদেশ গঠনে আইন প্রণেতা হওয়ার স্বপ্ন দেখেন।