গুলশানে আইএসের হামলায় ইতালীয় নাগরিক নিহত!

প্রকাশ: ২০১৫-০৯-২৯ ১২:৩৩:৩৩

is-2

রাজধানীর গুলশানের কূটনৈতিক জোনে ইতালীয় নাগরিক সিসেরো তেভেলাকে (৫০) হত্যার দায় ইসলামিক স্টেট (আইএস) স্বীকার করেছে বলে জানিয়েছে ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’।

সোমবার সন্ধ্যায় অতর্কিতভাবে গুলি করে হত্যার পর রাতে জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী এই ওয়েবসাইটে এমন তথ্য প্রকাশ করা হয়।

সিসেরো তেভেলা নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামে একটি বেসরকারি সংস্থার প্রুফ (প্রফিটেবল অপরচ্যুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন। তবে পুলিশ ঘটনার পরপর সিসেরো যুক্তরাষ্ট্রের নাগরিক বলে জানিয়েছিল।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান জোনের এডিসি আবদুল আহাদ জানান, সন্ধ্যা ৭টায় গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে হাঁটার সময় তিন মোটরসাইকেল আরোহী ইতালির নাগরিক সিসেরো তেভেলাকে গুলি করে পালিয়ে যায়। এ সময় দুর্বৃত্তরা তার হাতে থাকা ব্যাগটি নিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিসেরা তেভেলাকে মৃত ঘোষণা করেন।

রাজধানীর কূটনৈতিক জোনে বিদেশী নাগরিককে গুলি করে হত্যার খবর শুনে রাত নয়টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করতে যান পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক (আইজিপি) মোখলেসুর রহমান। তিনি সেখানে সাংবাদিকদের কাছে সিসেরা ইতালির নাগরিক বলে নিশ্চিত করেন।

এছাড়া ঘটনা তদন্তে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, র‌্যাব, সিআইডিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। তারা সেখান থেকে হত্যার বিভিন্ন আলামত সংগ্রহ করেন।

Print Print