সরকারি প্রকল্পে অনিয়ম ও অস্বচ্ছতা পরিহারের আহ্বান

|| প্রকাশ: ২০১৫-০৯-২৯ ১৯:২৮:২৫ || আপডেট: ২০১৫-০৯-২৯ ১৯:২৮:২৫

ranga_85106সরকারি প্রকল্প কাজে অপচয়, বিলাসিতা, অনিয়ম ও অস্বচ্ছতা পরিহার করে কাজ করার নির্দেশ দিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা।

আজ মঙ্গলবার সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনাসভায় সভাপতিত্বকালে এ নির্দেশনা দেন তিনি।

অন্যান্যের মধ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের পিডি অতিরিক্ত সচিব প্রশান্ত কুমারসহ বিভিন্ন দপ্তর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন সহ অন্যান্য প্রতিষ্ঠান কর্তৃক দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে নতুন নতুন কর্মসূচি গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন প্রতিমন্ত্রী।

এ সভায় কর্মকর্তা-কর্মচারীদের অহেতুক হয়রানি না করে অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালন এবং তাদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করার আহ্বান জানান রাঙ্গা।

সভায় জানানো হয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে মোট ২৫টি প্রকল্পে ২০১৫-১৬ অর্থবছরে ৯৭১ কোটি ৯১ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। আগস্ট পর্যন্ত প্রকল্প কাজের অগ্রগতি সন্তোষজনক।

সভায় আরও জানানো হয়, জুলাই ২০০৯ হতে ডিসেম্বর ২০১৫ মেয়াদে সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি-২য় পর্যায় দেশব্যাপী চার হাজার ২৭৫টি গ্রাম সমিতি নিবন্ধন করেছে।

দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টিতে সমিতিগুলোর মোট উপকারভোগীর সংখ্যা ছয় লাখ ৫২ হাজার ৯৬০ জন। এ প্রকল্প বাস্তবায়িত হলে বর্তমান সরকারের চলমান দারিদ্র্যবিমোচন কর্মসূচি বেগবান হবে।

সানবিডি/ঢাকা/রাআ