জীবনকে সুখী করে অধিক উচ্চতা!

|| প্রকাশ: ২০১৫-০৯-৩০ ১৪:৫৯:১৫ || আপডেট: ২০১৫-০৯-৩০ ১৪:৫৯:১৫

height_85195উচ্চতা দ্বারা মানুষের ভাগ্য নিয়ন্ত্রিত হয়! ব্যাপারটি সত্যি বিস্ময়কর। মানুষের উচ্চতা একটি প্রাকৃতিক ব্যাপার। এর উপর কারো কোন নিয়ন্ত্রণ নেই। যৌনতা, আর্থিক সামর্থ্য, খেলাধূলা, সুখ, আয়ু ইত্যাদির ক্ষেত্রে উচ্চতা গুরুত্বপূর্ণ বলে জানা গেছে সাম্প্রতিক একটি গবেষণায়।

আর্থিক সামর্থ্য: গবেষনায় দেখা গেছে, হোয়াইট হাউজ থেকে শুরু করে সবখানেই লম্বা নারী-পুরুষেরা প্রভাবশালী সুস্বাস্থ্য এবং বুদ্ধিমান হয়ে থাকে। ভালো চাকরি এবং অধিক অর্থ উপার্জনের দিক থেকেও তারা এগিয়ে।

যৌন আকর্ষণ: লম্বা মানুষেরা যৌনতার ক্ষেত্রে বেশি আকর্ষণীয় হয়ে থাকে। প্রেমের সময় নারী-পুরুষরা উচ্চতার প্রতি গুরুত্ব দেন। অবশ্য অত্যাধিক লম্বা বা খাটো নয়, এক্ষেত্রে পরিমিত উচ্চতার মানুষদের বেশি যোগ্য মনে করা হয়।

খেলাধূলা: ক্রিকেট, বাস্কেট বল, দৌড় ইত্যাদি নানা খেলার ক্ষেত্রেই লম্বা মানুষের চাহিদা বেশি। ফুটবল খেলোয়াররা বিরোধী দলের তুলনায় লম্বা হলে বল পাস করতে সুবিধা হয়।

আয়ু এবং সুস্বাস্থ্য: লম্বা মানুষ সুস্বাস্থ্যের অধিকারী হয় এবং বেশিদিন বাঁচে বলে জানা গেছে। গবেষণায় বলা হয়েছে, শরীরের প্রতি সেন্টিমিটার বর্ধিত অংশের জন্য সাত মাস করে আয়ু বেশি পাওয়া যায়।

সুখ: বিভিন্ন গবেষণায় জানা গেছে, উচ্চতা যত বেশি হয় জীবনে সুখ এবং আনন্দের পরিমাণও তত বেশি থাকে। আরও বলা হয়েছে, লম্বা ব্যক্তিরা জীবনের কঠিন দিকগুলো সহজে অতিক্রম করতে পারে।

সানবিডি/ঢাকা/রাআ