কুরবানি ঈদে রাকিবের ৫ নাটক

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২১-০৭-১৬ ১৬:১৬:১৬ || আপডেট: ২০২১-০৭-১৬ ১৯:২৮:০৯

২০১৭ সালে কুরবানির ঈদে মেহেদী হাসান হৃদয়ের পরিচালনায় ‘ময়না ও মজনুর গল্প’ নাটক দিয়ে অভিনয়ের যাত্রা শুরু করেন রাকিবুল ইসলাম।

নাটকে কাজ করেন মূলত একজন সহশিল্পী হিসেবে। তবে অদ্ভুত অঙ্গভঙ্গি আর নান্দনিক অভিনয়ে ইতিমধ্যেই বেশ দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি।

সম্প্রতি বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন, তার মধ্যে ‘বিস্কুট খান পাতায়া যান’ ‘ইন এ রিলেশনশিপ’ ‘সিঙ্গারা বাবু’ এবং ‘গুড বয় ব্যাড গার্ল’ নাটকগুলো ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে।

চলতি বছরের রমজানের ঈদে বিশ্বজিৎ দত্ত পরিচালনায় “দুই দিন দুই রাত” নাটকটি দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলে, গ্রামের দু’জন কৃষক লটারি জিতে একটি ফাইভস্টার হোটেলে দুইদিন দুইরাত থাকার সুযোগ পান, কিন্তু হোটেলের নিয়মকানুন সম্পর্কে তাদের জানা না থাকায় তারা হোটেলের মধ্যে নানা আজগুবি কান্ড ঘটাতে থাকে। হোটেল কর্তৃপক্ষ তাদের কাজে বিরক্ত হলেও কিছু বলতে পারছিল না, এমন একটা ইউনিক গল্পটি সাজানো হয়েছে। নাটকে মূল চরিত্রে ছিলেন জনপ্রিয় অভিনেতা শামিম হাসান সরকার। নাটকটি ইতিমধ্যে ইন্টারন্যাশনাল ওয়েবসাইট Internet Movie Database (IMDb) এ জায়গা করে নিয়েছে। এছাড়াও মেহেদি হাসান হৃদয় পরিচালিত “আওয়াজ” নাটকেও অভিনয় করেছেন রাকিব।

নাটকের ব্যাপারে রাকিবুল বলেন, প্রত্যেকটি চরিত্র আমার জন্য চ্যালেঞ্জিং ছিল, চ্যালেঞ্জ নিয়ে কাজ করেছি। দর্শকদের কাছে অভিনয় ভালো লেগেছে, একজন শিল্পী হিসেবে এটা আমার কাছে অনেক বড় পাওয়া।

কুরবানির ঈদে নাটকে অভিনয় প্রসঙ্গে রাকিবুল বলেন, ঈদ উপলক্ষে হাতে অনেক কাজ ছিল, কিন্তু করোনা মহামারিতে লকডাউনের কারণে কাজ আর করা হয়ে ওঠেনি। প্রত্যেকটি নাটকে শামিম ভাই প্রধান চরিত্রে অভিনয় করেছেন। তার সাথে কাজ করতে পেরে আমি অনেক খুশি।

আসন্ন কুরবানির ঈদেও আসছে তার অভিনীত ৫ টি নাটক। মোহন আহমেদ পরিচালিত ‘ধান্দা’ বিশ্বজিৎ দত্ত পরিচালিত ‘লুলু পাগল’ ওসমান মিরাজ পরিচালিত ‘লাভ ডেলিভারি’ সহিদ উন নবি পরিচালিত ‘কমপ্লেন বয়’ এবং নাজমুল রনি পরিচালিত ‘ভাই সাংবাদিক’। প্রত্যেকটি নাটকে মূল চরিত্রে থাকবেন শামিম হাসান সরকার। নাটকগুলো বাংলাদেশে বিভিন্ন বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেলে সম্প্রচার করা হবে।

সানবিডি/এন/আই