ডিএসইতে সূচক পতনে লেনদেন চলছে

|| প্রকাশ: ২০১৬-০১-২৪ ১৩:২৬:০৯ || আপডেট: ২০১৬-০১-২৪ ১৩:২৬:০৯

DSE-CSE-Logo-594x400ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ রোববার সূচকের পতনে লেনদেন চলছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে উর্ধ্বমুখী ধারায়। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসইতে বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের প্রথম ঘণ্টায় ১০৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৬ কোটি টাকা। এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টি কোম্পানির। আর দর কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬২৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১৪ পয়েন্টে। এদিকে ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৭ পয়েন্টে।

এই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৪২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

সানবিডি/ঢাকা/আহো