রাষ্ট্রপতি পুলিশ পদক পাচ্ছেন এসপি জামিল হাসান

|| প্রকাশ: ২০১৬-০১-২৪ ১৬:৩৯:৩২ || আপডেট: ২০১৬-০১-২৪ ১৬:৩৯:৩২

jamil-hasan_99697আইনশৃংখলা রক্ষায় সাহসিকতা, বীরত্বপূর্ণ ভূমিকা ও জনসেবার জন্য এবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা)পাচ্ছেন ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) জামিল হাসান।

২০১৫ সালে আইনশৃংখলা রক্ষা, জনসেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ বাহিনীতে কর্মরত ১০২ জন সদস্যকে পুরস্কৃত করা হচ্ছে। এর মধ্যে পুলিশের সর্বোচ্চ পুরস্কার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও (বিপিএম-সেবা) পাচ্ছেন ৪২ জন। আর দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদাপূর্ণ পুরস্কার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) ও (পিপিএম-সেবা) পাচ্ছেন আরও ৬০ জন।

পুলিশের নীতিনির্ধারণী একটি সূত্র জানায়,পুলিশ সুপার (এসপি) জামিল হাসান ২০১৫ সালের ৫ জানুয়ারির পর ফরিদপুর জেলায় বিএনপি-জামায়াতের সহিংসতা দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এছাড়া ফরিদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের পাশাপাশি শহরকে মাদকমুক্ত করতে তিনি বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। সন্ত্রাস দমনেও জামিল হাসানের বিভিন্ন সাহসী পদক্ষেপ পুলিশের উচ্চ পর্যায়ে বেশ প্রশংসিত।

জানতে চাইলে এসপি জামিল হাসান বলেন, ‘পুলিশ বাহিনীতে এ ধরনের পুরস্কার বাহিনীকে আরো শক্তিশালী করবে। পুলিশের ব্যাপারে সাধারণ মানুষের মধ্যে যে নেতিবাচক ধারনা রয়েছে তা দূর করতে পুলিশের ভাল কাজের স্বীকৃতি ইতিবাচক ভূমিকা রাখবে। ‘তাকে পিপিএম-সেবা পদকের জন্য মনোনীত করায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আগামী ২৬ জানুয়ারি পুলিশ সপ্তাহ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কারের জন্য মনোনীত পুলিশ সদস্যদের হাতে পদক তুলে দেয়া হবে। ঐতিহ্য অনুযায়ী জাঁকজমকপূর্ণ ও বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী এসব পদক তুলে দেবেন।

সানবিডি/ঢাকা/আহো