আইপিএলে খেলার অনুমতি পাচ্ছেন মুস্তাফিজ

|| প্রকাশ: ২০১৬-০১-২৬ ১৫:৩৭:৩১ || আপডেট: ২০১৬-০১-২৬ ১৫:৩৭:৩১

mustafizbg_246588136_99937পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার অনুমতি না পেলেও ভারতীয় প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার অনুমতি পাবেন মুস্তাফিজুর রহমান। বিশ্বকাপের পর বাংলাদেশের আন্তর্জাতিক সূচিতে ব্যস্ততা কম থাকায় কাটার-বয়কে অনুমতি দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ইউনুস জানান, আইপিএলের কোনো ফ্রাঞ্চাইজি যদি মুস্তাফিজকে দলে রাখতে চায় তাতে কোনো সমস্যা নেই বিসিবির। যেহেতু বিশ্বকাপ টি-টোয়েন্টির পরে আইপিএল অনুষ্ঠিত হবে, তাতে মুস্তাফিজকে বোর্ডের পক্ষ থেকে কোনোরকম বাধা দেওয়া হবে না। সে যদি পুরোপুরি ফিট থাকে আইপিএলের আসরে খেলতে তার কোনো অসুবিধা হবে না।

‘বর্তমান ক্রিকেটে তার অভিজ্ঞতার প্রয়োজন। আইপিএলের আসরে ক্রিকেট বিশ্বের বড় বড় তারকাদের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার সুযোগ থাকে। সাকিব আল হাসানের মতো মুস্তাফিজও সেখানে খেললে অনেক কিছু জানতে পারবে, শিখতে পারবে। তাই কোনো দল তাকে নিতে চাইলে অবশ্যই তার সেখানে খেলা উচিৎ।’ বলেন জালাল।

৬ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার প্লেয়ার ড্রাফটে বেশ গুরুত্বের সঙ্গেই রাখা হয়েছে মুস্তাফিজকে। টাইগারদের কাটার স্পেশালিষ্ট এই পেসারের সঙ্গে প্লেয়ার ড্রাফটে রয়েছেন ওপেনার তামিম ইকবাল, সৌম্য সরকার। আরও রয়েছেন পেসার তাসকিন আহমেদ।

বাংলাদেশি টাকায় মুস্তাফিজ ও তামিম ইকবালের ভিত্তিমূল্য ৫৮ লাখ টাকারও বেশি। সৌম্য সরকার ও তাসকিন আহমেদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৩৫ লাখ টাকা।

সানবিডি/ঢাকা/আহো