রাবিতে প্রতিপক্ষ ছাত্রলীগের দুই কর্মীকে ধাওয়া

|| প্রকাশ: ২০১৬-০১-২৬ ২০:১৭:৪৩ || আপডেট: ২০১৬-০১-২৬ ২০:১৭:৪৩

RU bcl picDate- 26.01.16রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি সমর্থিত দুই কর্মীকে ধাওয়া দেওয়ার ঘটনা ঘটেছে । মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ইসমাইল হোসেন সিরাজী ভবনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, মঙ্গলবার আনোয়ারুল ইসলাম শুভ্র ও কামরুজ্জামান লিটন রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক পর্বের চূড়ান্ত পরীক্ষা দিতে বিভাগে আসেন। পরীক্ষা শেষে ছাত্রলীগের কর্মী অনিক মাহমুদ বনি ও সাকিবুল হাসান বাকির সমর্থকরা লিটন ও শুভ্রকে ধাওয়া করে।

এ সময় লিটন ও শুভ্র বিভাগের সভাপতি অধ্যাপক ড. রুহুল আমিনের কক্ষে দৌড়ে চলে আসেন। পরে সেখানে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আতিকুর রহমান পরিস্থিতি শান্ত করেন। এরপর পুলিশের সহায়তায় তাদের ক্যাম্পাস থেকে বের করে দেওয়া হয়। তাদের বিরুদ্ধে বনি ও বাকিকে মারপিটের ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

এর আগে ১৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সদস্য সাকিবুল হাসান বাকি, কর্মী অনিক মাহমুদ বনি ও সাজ্জাদকে মারধর করে বহিষ্কৃত সভাপতির অনুসারী ছাত্রলীগ নেতা মেহেদি হাসান। এ সময় কামরুজ্জামান লিটনও মারধরের সঙ্গে জড়িত ছিলেন বলে জানা যায়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের সহায়তায় দুপুর ২টার দিকে তারা ক্যাম্পাস ত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, শুভ্র এবং লিটনের বিরুদ্ধে ক্যাম্পাসে বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকার অভিযোগ রয়েছে। ব্যক্তিগত শত্রুতার জের ধরে তাদেরকে ধাওয়া দেওয়া হয়েছিলো। কিন্তু আমরা বিশ্ববিদ্যালয়ে পরিবেশ শান্ত রাখতে পুলিশি সহায়তায় তাদেরকে ক্যাম্পাস থেকে বের করে দিয়েছি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) অশোক চৌহান বলেন, ছাত্রলীগের দুই কর্মীকে প্রশাসনের পক্ষ থেকে পুলিশি পাহারায় বের করে দেওয়ার বিষয়ে বলা হয়েছিলো। এজন্য তাদের ক্যাম্পাসের বাইরে নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। দুই কর্মীকে গ্রেফতার করা হয় নি তবে মামলা থাকলে তদন্ত করে দেখা হবে।

সানবিডি/ঢাকা/রাআ