স্কটল্যান্ডকে গুঁড়িয়ে নামিবিয়ার দুর্দান্ত জয়

|| প্রকাশ: ২০১৬-০১-২৯ ১৬:১৭:০৯ || আপডেট: ২০১৬-০১-২৯ ১৬:১৭:০৯

Scotland-vs-Namibia1454059983১১তম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে নামিবিয়া। শুক্রবার ‘এ’ গ্রুপের ম্যাচে স্কটল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা।

দুই দলই ক্রিকেট বিশ্বে নিজেদেরকে প্রমাণ করছে। যুব বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করে দুই দল। দল হিসেবে স্কটল্যান্ডকে কিছুটা এগিয়ে রাখতেই হবে। অবশ্য পিছিয়ে রাখার কোনো সুযোগ নেই নামিবিয়াকেও। তবে স্কটল্যান্ডকে নামিবিয়া হারাবে তা অনুমান করাটা কিছুটা কঠিনই! কিন্তু সেই কঠিন কাজটাই করে দেখিয়েছে নাবিমিয়া।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে ৩৬.৩ ওভারে ১৫৯ রানে অলআউট হয়ে যায় স্কটল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন তিনে নামা ওয়াইজ শাহ। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে হ্যারিস আসলামের ব্যাট থেকে। স্কটল্যান্ডের পুঁজিতে ২৯ রান যোগ হয় অতিরিক্ত খাত থেকে। নামিবিয়ার হয়ে বল হাতে ৩টি উইকেট নেন মিচেল ভন লিনগেন। ২টি করে উইকেট নেন ওয়ারেন ভন উইক, লোফতি এটন ও কার্ল ব্রিটস।

১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মধ্যাহ্ন বিরতির আগেই জয়ের ভিত গড়ে তোলে নামিবিয়া। ১২ ওভারে বিনা উইকেটে ৭২ রান তুলে নেয় তারা। বিরতি থেকে ফিরে নিকো ডাভিনকে (৫২) হারালেও জয় পেতে কোনো সমস্যা হয়নি নাবিবিয়ার। লোফতি এটন ৬৭ ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঝিন গ্রিন ৩৯ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। ১৪৪ বল আগে জয় নিশ্চিত হয় নামিবিয়ার। ম্যাচসেরা নির্বাচিত হন নাবিবিয়ার লোফতি এটন। স্কটল্যান্ডের পরবর্তী ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। নাবিবিয়া খেলবে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। ২টি ম্যাচই হবে ৩১ জানুয়ারি।

সানবিডি/ঢাকা/আহো