ম্যানইউর জয়ে চাপমুক্ত ফন গাল

|| প্রকাশ: ২০১৬-০১-৩০ ১৩:৫৭:২৯ || আপডেট: ২০১৬-০১-৩০ ১৩:৫৮:৫৩

man_2802এফএ কাপের চতুর্থ রাউন্ডে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। শনিবার রাতে ডার্বি কাউন্টিকে ৩-১ গোলে হারিয়েছে ডাচ কোচ ফন গালের শিষ্যরা।

খেলার মাত্র ১৬ মিনিটে ম্যানইউকে এগিয়ে নেন ওয়েন রুনি। ২০ গজ দূর থেকে গোল করে সবাইকে অবাক করে দেন ম্যানইউর এ ইংলিশ স্ট্রাইকার।

তবে প্রথমার্ধেই সমতায় ফেরে ডার্বি। ৩৭ মিনিটে জর্জ থর্ন গোল করে দলকে বিপদের হাত থেকে রক্ষা করেন। প্রথমার্ধ ১-১ গোলের সমতায় শেষ হয়।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ম্যানইউ। দ্বিতীয়ার্ধে আরো দুই গোল করে ম্যানইউ। খেলার ৬৫ মিনিটে ডেলি ব্লাইন্ড ব্যবধান দ্বিগুন করেন। আর ৮৩ মিনিটে হুয়ান মাতা ডার্বির জালে শেষ গোলটি করেন। পরে ৩-১ গোলের ব্যবধানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রেড ডেভিলসরা।

এর আগে গত শনিবার সাউদাম্পটনের বিপক্ষে লিগের ম্যাচে হেরে যায় ফন গালের শিষ্যরা। পরে তাকে নিয়ে পদত্যাগের গুঞ্জন শুরু হয়। তবে নিজে থেকে পদত্যাগ করছেন না বলেও জানিয়ে দেন তিনি।

এদিকে ডার্বির বিপক্ষে এই জয় ফন গাল ওল্ড ট্রাফোর্ডে নিজের অবস্থানকে আরো শক্তিশালী করতে সক্ষম হবে বলে ধারণা করছেন অনেকেই। কারণ পুরো ডিসেম্বর জয়হীন থাকার পর জানুয়ারিতে এক হারে নড়বড়ে অবস্থানই গালের।

ফন গাল বলেন, প্রিমিয়ার লিগ খুব গুরুত্বপূর্ণ। তবে এফএ কাপ ইংল্যান্ডের সেরা টুর্নামেন্ট। এর একটা দীর্ঘ ইতিহাস আছে। আমরা এটি অনেকদিন জিততে পারিনি। এবার সেই স্বপ্ন রয়েছে আমাদের সামনে। তবে দুটি ম্যাচ জিতেই এটা বলা যাবে না যে আমরা এই টুর্নামেন্টে শিরোপা জিতব।

তিনি আরো বলেন, অনুশীলনে যা করানো হয়েছে মাঠে ছেলেরা তার চেয়েও ভালো করেছে।

সানবিডি/ঢাকা/এসএস