নতুন ট্রেকদের সিএসইর ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট প্রদান

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০২১-১০-২৮ ১৮:৩১:৪১ || আপডেট: ২০২১-১০-২৮ ১৮:৩১:৪১

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর ঢাকাস্থ অফিসে নতুন অনুমোদন প্রাপ্ত ১১ ট্রেকদের প্রতিনিধিদের ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (TREC ) সনদ প্রদানের অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের সভাপত্বিত করেন সিএসই এর চেয়ারম্যান জনাব আসিফ ইব্রাহিম । এতে আরো উপস্থিত ছিলেন সিএসই এর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক।

সনদপ্রাপ্ত ১১ ট্রেকগুলো হলো : ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড, এমটিবি সিকিউরিটিজ লিমিটেড, পদ্মা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, হযরত আমানত শাহ সিকিউরিটিজ লিমিটেড, এসএফআইএল সিকিউরিটিজ লিমিটেড, রহমান ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড, মোনার্ক্ হোল্ডিংস লিমিটেড, ডাইনাস্টি সিকিউরিটিজ লিমিটেড, এএনসি সিকিউরিটিজ লিমিটেড এবং এনএলআই সিকিউরিটিজ লিমিটেড ।

সভাপতির বক্তব্যে ইব্রাহিম বলেন,” নতুন ট্রেক হিসেবে সিএসইতে আপনাদের অংশগ্রহন সিএসই এর জন্য সম্মানজনক এবং পুজিঁবাজারের জন্য ইতিবাচক । আপনাদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ হবে আমাদের বাজারের জন্য যথেষ্ট সহায়ক । নতুন ট্রেক হিসেবে আমরা আশা করবো আপনাদের মাধ্যমে সিএসইর লেন-দেন এর উপর বিশেষ পরিবর্তন দ্রুতই দেখতে পাব। সিএসই এবং তার পূর্ণ টিম আপনাদের সহযোগীতার জন্য সবসময় প্রস্তুুত আছে । আজ আপনারা সিএসই এর পরিবারভুক্ত এবং পুজিঁবাজারের উন্নয়নে সিএসই ,বিএসইসি, ডিএসই , সিডিবিএল, সিসিবিএল এবং অন্যান্য স্টেকরা একযোগে কাজ করছি এবং ইতিমধ্যে বেশকিছু উন্নতি দেখা যাচ্ছে। এসএমই বোর্ড উন্মুক্ত হয়েছে । এটিবি বোর্ড, বন্ড , ইটিএফ এবং কমোডিটি এক্সচেঞ্জ নিয়ে কাজ হচ্ছে। বাজার আরো বড় হবে এবং প্রযুক্তির ব্যবহার বাজারকে দক্ষ এবং ভাইব্রেন্ট করবে সে ব্যাপারেও বিএসইসি এবং আন্যান্য স্টেকরা কাজ করছি। খুব দ্রুতই আমরা এইসব উদ্যোগের সুফল দেখতে পাব।”

মো. গোলাম ফারুক বলেন, ”সিএসই পুজিঁবাজারের সমৃদ্ধি এর জন্য নিরলস কাজ করে যাচ্ছে। পুজিঁবাজারের সাথে সংশ্লিষ্ট সব স্টেকদের সাথে মিলিতিভাবে সার্বিক উন্নতি কল্পে ডিজিটাইজেশন থেকে শুরু করে সব ধরনের দক্ষতা বাড়ানোর জন্য একাগ্রভাবে কাজ করছে। আপনারা সিএসই এর পরিবারভুক্ত হলেন এবং পুজিঁবাজারে আপনারা আপনাদের যোগ্য ভূমিকা যথাযথভাবে রাখবেন বলে আশা করছি। একটি উন্নত এবং গতিশীল পুজিঁবাজারের গঠনে আপনাদের সর্বাত্মক সহযোগিতা আমাদের এগিয়ে যাওয়াকে আরো ত্বরান্বিত করবে।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিএসই এর কোম্পানী সেক্রেটারী জনাব রাজীব সাহা এবং সিএসই এর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন 

Sunbd Newsক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজশেয়ারবাজারের খবরা-খবর

সানবিডি/এসকেএস