ওমিক্রন ঠেকাতে হিলিতে বাড়তি সতর্কতা জারি

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২১-১১-৩০ ১৭:১৩:৩৫ || আপডেট: ২০২১-১১-৩০ ১৭:১৩:৩৫

বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানো মহামারি করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন নিয়ে দেশের দ্বিতীয় বৃহত্তম ও ইমিগ্রেশন চেকপোস্টে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

সতর্কতা মোতাবেক ভারত থেকে আসা সকল পাসপোর্ট যাত্রীদের করোনাভাইরাসের নেগেটিভ সনদ, রক্ত পরীক্ষাসহ নানা তথ্য সংগ্রহ এবং অপরদিকে হিলি স্থল বন্দরে ভারত থেকে আসা সকল ড্রাইভারদের হ্যান্ড স্ক্যানার দিয়ে তাপমাত্রা নিয়ন্ত্রণ করা হচ্ছে।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হুমায়ুন কবির জানান, দক্ষিণ আফ্রিকায় পাওয়া এ ধরনকে ইতিমধ্যে ভ্যারিয়েন্ট অব কনসার্ন হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্বের বিভিন্ন দেশ এ বিষয়ে প্রতিরোধমূলক ব্যবস্থা নিচ্ছে। হিলি ইমিগ্রেশন চেকপোস্টের প্রবেশপথে নিরাপত্তা জোরদার করার জন্য বলা হয়েছে। নতুন এ ধরন প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে স্বাস্থ্য বিভাগ।

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন জানান, ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে এখন পর্যন্ত কোনো চিঠি তারা পায়নি। যার জন্য তেমন কোনো বাড়তি পদক্ষেপ নেননি পোর্ট কর্তৃপক্ষ। তবে পূর্বের ন্যায় মাস্ক ব্যবহার এবং ভারতীয় ড্রাইভারদের তাপমাত্রা নিয়ন্ত্রন করছেন তারা।

সানবিডি/এনজে