বিপিএলের চূড়ান্ত সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০২২-০১-১২ ২০:৩৭:৪০ || আপডেট: ২০২২-০১-১২ ২০:৩৭:৪০

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার প্রকাশিত সূচি অনুযায়ী, ২১ জানুয়ারি থেকে শুরু হবে চলতি আসরের বিপিএল।

এর আগে খসড়া সূচির ধারণা পাওয়া গিয়েছিলো। সূচিতে প্রতিদিন দুটি করে ম্যাচ রাখা হয়েছে। শুক্রবারের ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। অন্যদিন প্রথম ম্যাচ সাড়ে ১২টায় শুরু হয়ে সাড়ে তিনটায় শেষ হবে। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সাড়ে পাঁচটায়।

প্রথম দিন প্রথম ম্যাচে সাকিব আল হাসান-এর ফরচুন বরিশাল মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্স ও বিসিবি’র থেকে দল নেওয়া মিনিস্টার গ্রুপ ঢাকা মুখোমুখি হবে।

প্রথম পাঁচ দিন ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচ অনুষ্ঠিত হবে। ভ্রমণ ও বিশ্রামের জন্য দু’দিন বিরতি দিয়ে ২৮ জানুয়ারি বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু হবে। পাঁচদিন পরে আবার ঢাকায় ফিরবে বিপিএল।

সিলেট পর্ব ৭ ফেব্রুয়ারি শুরু হয়ে ৯ ফেব্রুয়ারি শেষ হবে। ঢাকায় গ্রুপ পর্বে শেষ ম্যাচ মাঠে গড়াবে ১২ ফেব্রুয়ারি। ১৪ ফেব্রুয়ারি এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ারের ম্যাচ হবে। ১৬ ফেব্রুয়ারি হবে দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচ। এরপর ১৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে আসরের। কোয়ালিফায়ার ও ফাইনালে রাখা হয়েছে রিজার্ভ ডে।

এএ