বিকাশে রেমিটেন্স পাঠিয়ে ৩.৫% ক্যাশ বোনাস পাওয়ার সুযোগ

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০২২-০১-১৬ ১৬:৫১:৪১ || আপডেট: ২০২২-০১-১৬ ১৬:৫১:৪১

বিদেশ থেকে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বৈধ উপায়ে বিকাশে রেমিটেন্স পাঠানো আরো স্বস্তিদায়ক করতে সরকারী ২.৫ শতাংশ প্রণোদনার সাথে ১ শতাংশ অতিরিক্ত ক্যাশ বোনাস দিচ্ছে বিকাশ। ১৫ হাজার টাকা বা এর চেয়ে বেশি যেকোনো পরিমান রেমিটেন্স পাঠালে পাওয়া যাবে অতিরিক্ত ১% ক্যাশ বোনাস। সেক্ষেত্রে মোট বোনাসের পরিমাণ দাঁড়াবে ৩.৫%। অফারটি চলবে ৩০ এপ্রিল, ২০২২ পর্যন্ত।

ক্যাম্পেইন চলাকালীন গ্রাহক প্রতি মাসে ২ বার করে সর্বোচ্চ ৮ বার অফারটি নিতে পারবেন। একজন গ্রাহক প্রতি মাসে ৬০০ টাকা করে সর্বোচ্চ ২,৪০০ টাকা বোনাস উপভোগ করতে পারবেন।

প্রবাসী যেকোনো বাংলাদেশী এই আকর্ষনীয় অফারটি পেতে চাইলে বিকাশের অনুমোদিত এবং তালিকাভুক্ত এমটিও এবং মানি এক্সচেইঞ্জ হাউজগুলোর মাধ্যমে রেমিটেন্স এর অর্থ দেশে থাকা স্বজনের বিকাশ অ্যাকাউন্টে পাঠাতে পারবেন। বিকাশ-এ রেমিটেন্স পাঠানোর পদ্ধতি এবং কোন কোন দেশ ও মানি ট্রান্সফার প্রতিষ্ঠানের মাধ্যমে টাকা পাঠানো যাচ্ছে সেসব বিস্তারিত জানা যাবে https://www.bkash.com/bn/remittance – এই ওয়েবসাইটে।

উল্লেখ্য, বিশ্বের ৭০টির বেশি দেশ থেকে অনলাইন বা ওয়ালেট ট্রান্সফারের মাধ্যমে ৬০টির বেশি মানি ট্রান্সফার সংস্থা হয়ে দেশের ১০টি বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে ৫ কোটি ৭৫ লাখ বিকাশ অ্যাকাউন্টে নিরাপদে রেমিটেন্স পাঠানোর সুযোগ পাচ্ছেন প্রবাসীরা।

কোথাও না গিয়ে যেকোনো সময় যেকোনো স্থান থেকে অনলাইন বা ইন্টারনেট অথবা মোবাইল ওয়ালেটের মাধ্যমে ট্রান্সফার করে ব্যাংকিং চ্যানেল হয়ে মুহূর্তেই প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে রেমিটেন্স পাঠানোর এই সেবাটি এরই মধ্যে প্রবাসীদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।

এদিকে দেশে থাকা প্রিয়জনেরা অর্থ এবং সময় ব্যয় করে ব্যাংকে গিয়ে রেমিটেন্স তোলার পরিবর্তে বাড়ির কাছের এজেন্টের কাছ থেকে যেকোনো সময় ক্যাশ আউট করতে পারছেন। পাশাপাশি, ঘরে বসেই বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে বিভিন্ন ইউটিলিটি সেবার বিল পরিশোধ, টাকা পাঠানো, মোবাইল রিচার্জ, শিক্ষা প্রতিষ্ঠান বা সরকারি সেবার ফি পরিশোধ, অনলাইন কেনাকাটার পেমেন্টসহ অসংখ্য সেবা নিতে পারছেন। এসব সুবিধার কারণে দেশে থাকা প্রিয়জনরাও ব্যাংকিং চ্যানেল হয়ে বিকাশে রেমিটেন্স গ্রহণকে সহজ, ঝামেলামুক্ত ও নিরাপদ মনে করছেন।

এএ