আরটিএক্স ৩০৫০ সহ লেনোভোর নতুন গেমিং ল্যাপটপ এখন গ্লোবাল ব্র্যান্ডে

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২২-০৫-০৯ ১৮:২৭:২৬ || আপডেট: ২০২২-০৫-০৯ ১৮:২৭:২৬

গেমারদের ল্যাগবিহীন গেমিং অভিজ্ঞতার জন্য লেনোভো তাদের গেমিং থ্রি আই ল্যাপটপে সংযোজন করেছে এনভিডিয়ার আরটিএক্স ৩০৫০ এই জিপিউটি। যা গেমারকে দিবে নতুন মাত্রার একটি অভিজ্ঞতা।

ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে থাকছে, ১১ম জেনারেশন এর ইনটেল কোর আই ৫ -10300H । ৪ কোর এবং ৮ থ্রেড সম্পন্ন এই প্রসেসর এর ক্লক স্পিড ৩.১ গিগাহার্জ যা বুস্ট মোডে ৪.৪ গিগাহার্জ পর্যন্ত উঠে থাকে। অপারেটিং সিস্টেম হিসেবে পাচ্ছেন উইন্ডোজ ১০ হোম। ৮ জিবি DDR4 র‍্যাম থাকছে যার বাস স্পিড ৩২০০ মেগাহার্জ। এছাড়াও ল্যাপটপে আরেকটি র‍্যাম স্লট রয়েছে ভবিষ্যতে র‍্যাম আপগ্রেড করার জন্য।

১৯২০x ১০৮০ রেজুলেশন আইপিএস প্যানেল থাকছে ল্যাপটপটির ডিস্প্লে তে যার স্ক্রিন সাইজ ১৫.৬ ইঞ্ছি। ১২০ হার্জ রিফ্রেশ-রেট এর জন্য গেমিং এ পাবেন স্মুথ একটি এক্সপেরিয়েন্স।

গেমিং পার্ফরমেন্স এ কোন কম্প্রোমাইজ না করতে ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে এনভিডিয়া জিওফোর্স এর আরটিএক্স ৩০৫০ 4GB গ্রাফিক্স কার্ড। ৪ জিবি GDDR6 ভির‍্যাম এই জিপিউ এর মেমোরি বাস স্পিড ১৫০০/১৭৫০ মেগাহার্জ। যা দিয়ে আপনি কোনরকম ল্যাগ ছাড়াই 1080p তে ১২০ হার্জ রিফ্রেশ রেটে গেম খেলতে পারবেন।

হার্ড-ড্রাইভ এর বাড়তি কোন ঝামেলা ই নেই এই ল্যাপটপে কারণ এই ল্যাপটপে আছে ৫১২ জিবির একটি এনভিএম-ই এসএসডি। আমরা জানি যে একটি nvme এসএসডি মার্কেটের যেকোন sata, m.2 এসএসডি থেকে অনেক গতিসমপন্ন। তাই ল্যাপটপ স্লো হওয়া নিয়ে কোন চিন্তা নেই।

২ টি ইউএসবি ৩.২ জেন ১, একটি ইউএসবি টাইপ-সি ৩.২, একটি HDMI 2.0 আউটপুট, একটি হেডফোন মাইক কম্বো জ্যাক, একটি ইথারনেট পোর্ট নিয়ে ল্যাপটপটির এক্সটার্নাল পোর্ট।

৭২০p এর একটি ওয়েবক্যাম থাকছে যার মধ্যে একটি স্পেশাল ফিচার আছে ‘প্রাইভেসি সাটার’ এই ফিচার এর মাধ্যমে আপনি আপনার সুবিধামত ওয়েবক্যামটি সুবিধা মত অন/ অফ করতে পারবেন। যা আপনাকে অনাকাঙ্ক্ষিত হ্যাকিং থেকে রক্ষা করবে সাথে প্রাইভেসিও।

মোবাইল মার্ক ২০১৪ অনুযায়ী এই ল্যাপটপটি আপনাকে দিবে ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাকাপ। যদিও তা নির্ভর করবে আপনার ল্যাপটপের সেটিং এবং ব্যবহারের উপর। ফাস্ট র‍্যাপিড চার্জিং সিস্টেম তো থাকছেই সাথে।

ল্যাপটপটি ক্রয় করলে আপনি পাচ্ছেন Lenovo IdeaPad Gaming M100 RGB Mouse এবং Lenovo Smart Watch S2 Pro।

২ বছরের ওয়ার‍্যান্টি সহ ল্যাপটপটির প্রাইজ ১০৪,৯০০ টাকা। ল্যাপটপটি আপনি পাচ্ছেন গ্লোবাল ব্র্যান্ড এর যেকোন শাখায় এবং অনুমোদিত যেকোন ডিলার হাউজে।

এএ