ঢাকা টেস্ট: শুরুতেই টাইগার শিবিরে ধাক্কা, নেই ৩ উইকেট

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০২২-০৫-২৩ ১০:৪২:১৪ || আপডেট: ২০২২-০৫-২৩ ১২:৩৭:৩০

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায় নিতে হলো রানের খাতা খোলার আগেই। স্পিন সহ্যায়ক উইকেটে পেসারদের কাছেই কাটা পড়তে হলো মাহমুদুল হাসান ও তামিম ইকবালকে। এরপরে ৯ রান করে ফিরে যান মুমিনুল হকও।

চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ৫৮ রানের ইনিংস খেলেছিলেন মাহমুদুল হাসান জয়। তামিম খেলেছিলেন ১৩৩ রানের দুর্দান্ত একটা ইনিংস। দেশের হয়ে প্রথম ৫ হাজার রানের মাইলফলক ছোঁয়ারও সুযোগ ছিল তামিমের। তবে চোটে পড়ায় সেটি পারেননি তামিম।

ঢাকা টেস্টে তামিমের সামনে সুযোগ ছিল ১৯ রান করতে পারলে ৫ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলার। কিন্তু এবারও পারেননি। আসিথা ফার্নান্দোর করা বলে ফ্লিক করতে গিয়ে ক্যাচ দেন পয়েন্টে থাকা প্রবীন জয়াবিক্রমার হাতে।

আরেক ওপেনার মাহমুদুল বিদায় নেন ইনিংসের প্রথম ওভারেই। কাসুন রাজিথার বলে ক্লিন বোল্ড হয়ে ফেরেন সাজঘরে।

একি প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৫ রান। ব্যাট করছেন নাজমুল হোসেন শান্ত (৭) ও মুমিনুল হক (৮)।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও খালেদ আহমদ।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুণারত্নে, ওসাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, নিরোশান ডিকভেলা, আসিথা ফার্নান্দো, প্রবিন জয়বিক্রমা ও কাসুন রাজিথা।