মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশের মেয়েদের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০২২-০৬-২৬ ২০:৩৫:৫৫ || আপডেট: ২০২২-০৬-২৬ ২০:৩৫:৫৫

নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ৬-০ গোলে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। দ্বিতীয় ম্যাচে ড্র করে প্রথমবার আন্তর্জাতিক প্রীতি সিরিজ জয়ের স্বাদ পেল বাংলাদেশের মেয়েরা।

রোববার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে গোলশুন্য ড্র করেছে বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়াকে ৬-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। দুই ম্যাচের সিরিজে একটি জয় ও একটিতে ড্র নিয়ে সিরিজ নিজেদের করে নিলেন সাবিনারা।

আগের ম্যাচে ছয় গোল খাওয়া মালয়েশিয়া নিজেদের বেশ গুছিয়ে নিয়েই আজ মাঠে নামে। শুরু থেকেই রক্ষণে জোর দেয় অতিথিরা। তাই বাংলাদেশের আক্রমণ বারবার ব্যর্থ হয়। বেশ কয়েকবার আক্রমণ করেও জালের দেখা পায়নি লাল-সবুজের দল।

উল্টো ম্যাচের শেষে দিকে বাংলাদেশের এক ফুটবলারের ট্যাকেলে আঘাত পান মালয়েশিয়ান ফুটবলার। এতে দুই দলের খেলোয়াড়দের মধ্যে খানিকটা তর্ক হয়। শেষে অতিরিক্ত সময় ছয় মিনিট পেলেও আর কোনো গোল আসেনি। দুদলকয়ে ড্র নিয়েই শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয়।

প্রীতি ম্যাচ দুটি হওয়ার কথা ছিল সিলেট জেলা স্টেডিয়ামের ঘাসের মাঠে। সিলেটে বন্যার কারণে তা সরিয়ে আনা হয় কমলাপুরের টার্ফে। মালয়েশিয়া কোচ জ্যাকব জোসেফের সবচেয়ে চাওয়া ছিল, টার্ফে খেলতে গিয়ে তার দলের কেউ যেন চোট না পায়। সেই চোটই সঙ্গী হয় সফরকারীদের।

এম জি