আইসিএসবির কাউন্সিলর নির্বাচিত হলেন ১৩ জন

নিজস্ব প্রতিবেদক আপডেট: ২০২২-১০-০২ ২৩:২৮:১৯


ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ’র (আইসিএসবি) কাউন্সিলর নির্বাচিত হয়েছেন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শফিকুল ইসলাম ভুঁইয়া ও বেক্সিমকো লিমিটেডের কোম্পানি সচিব আসাদ উল্লাহসহ ১৩ জন।

প্রতিষ্ঠানটির ৫ম নির্বাচন শনিবার (১ অক্টোবর) দুপুর ১টা থেকে বিকেল ৩টা ৪০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন আব্দুস সালাম খান। ভোট গণনার পর রাত সাড়ে ১১টায় ফল ঘোষণা করা হয়। নিয়ম অনুসারে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাকির হোসেন স্বাক্ষরিত এ ফলাফল ঘোষণা করা হয়।

নতুন এ কাউন্সিলের সদস্যরা আগামী তিন বছরের জন্য নির্বাচিত হয়েছেন। তারা ২০২৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন। নির্বাচিত বাকি সদস্যরা হলেন— প্রথম হয়েছেন বেক্সিমকো লিমিটেডের নির্বাহী পরিচালক ও গ্রুপ কোম্পানি সচিব আসাদ উল্লাহ, দ্বিতীয় হয়েছেন ইস্টার্ন ব্যাংকের কোম্পানি সচিব আব্দুল্লাহ আল মামুন, তৃতীয় হয়েছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং কোম্পানি সচবি অলি কামাল, চতুর্থ হয়েছেন নগদের চিপ কর্পোরেট অ্যান্ড এক্সর্টানাল অফিসার নূরুল আলম এবং পঞ্চম হয়েছেন সুরাইয়া পারভীন অ্যান্ড অ্যাসোসিয়েটস এর পরিচালক এ.কে.এম মুশফিকুর রহমান।

১৩ জনের মধ্যে আরও রয়েছেন যথাক্রমে ডিএসইর উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শফিকুল ইসলাম ভুঁইয়া, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেডের কর্পোরেট রেগুলেটরি অ্যাফেয়ার্সের পরিচালক ও কোম্পানি সচিব শরিফ হাসান, মোহাম্মদ সানাউল্লাহ অ্যান্ড অ্যাসোসিয়েটসের লিড কনসালটেন্টের সিইও মোহাম্মদ সানাউল্লাহ, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের গ্রুপ হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স এবং গ্রুপ কোম্পানী সেক্রেটারি আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত, ইস্টার্ন হাউজিং এর কোম্পানি সচিব সেলিম আহমেদ, বেক্সিমকো এলপিজির মহা-ব্যবস্থাপক মোহাম্মদ হারুন-উর-রশিদ, বসুন্ধরা গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক ও কোম্পানি সচিব এম.নাসিমুল হাই এবং বৃটিশ আমেরিকান টোবাকোর হেড অব পাবলিক অ্যাফেয়ার্স ও কোম্পানি সচিব আজিজুর রহমান।

এবারের নির্বাচনে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে মোহম্মদ আসাদ উল্লাহ সর্বোচ্চ ৩৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। দ্বিতীয় হয়েছেন আব্দুল্লাহ আল মামুন। তিনি পেয়েছেন ৩১২ ভোট। ৩০০ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ওলি কামাল। চতুর্থ হয়েছে নূরুল আলম। পঞ্চম ও ষষ্ঠ হয়েছেন যথাক্রমে মুশফিকুর রহমান ও শফিকুল ইসলাম ভুঁইয়া।

এ সদস্যরা তাদের প্রথম সভায় সংগঠনটি পরিচালনার জন্য সভাপতি, সিনিয়র সহ সভাপতি, সহ সভাপতি এবং কোষাধ্যক্ষ নির্বাচন করবেন। তাদের নেতৃত্বে আগামী তিন বছর প্রতিষ্ঠানটি পরিচালনা করা হবে।

এএ

Print Print