‘সাংবাদিকদের কারণে কূটনীতিকরা বলতে বাধ্য হন’

জেলা প্রতিনিধি প্রকাশ: ২০২২-১১-২২ ১৪:০৪:৫৭


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, নিজের ঘরের বিষয় অন্যের কাছে বলাটাও লজ্জাজনক। আমাদের কিছু সাংবাদিকের কারণে বিদেশি কূটনীতিকরা বলতে বাধ্য হন।

এসব ব্যাপারে সাংবাদিকদের আরও যত্নশীল হওয়ার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাকে কিছু কিছু রাষ্ট্রদূত জানিয়েছেন, তারা এসব বিষয়ে কিছুই জানেন না। কিছু কিছু সাংবাদিক তাদের প্রশ্ন করে উত্তর দিতে বাধ্য করেছেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) সিলেটে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলা ২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। পররাষ্ট্রমন্ত্রী অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অন্য কোনো দেশের মানুষ নিজেদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বিদেশি কূটনীতিকদের কাছে জানতে চান না। এখন কিন্তু আমরা কলোনিয়াল দেশ না, আমরা কলোনি না। সুতরাং তাদেরকে সেটা মনে রাখতে হবে। তারা তাদের রীতি অনুযায়ী, নিয়ম অনুযায়ী প্রতিষ্ঠিত যে রীতি, সেটা মেনে চলবেন।

পুলিশের চোখে স্প্রে করে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা স্রেফ দুর্ঘটনা জানিয়ে মন্ত্রী বলেন, এদেশের আইনশৃঙ্খলা বাহিনী খুবই দক্ষতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করছে। এটি নিছক দুর্ঘটনা। এতে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হবে না। এরকম সব দেশেই ঘটে।

সিলেট বিভাগীয় গণসমাবেশে লোকসমাগম নিয়ে বিএনপি নিজেরাই হতাশ মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের ইচ্ছা ছিলো আন্দোলন শুরু করার, কিন্তু তারা ব্যর্থ হয়েছে। জনগণ শেখ হাসিনা সরকারের উন্নয়ন দেখেই তাকে পুনর্নির্বাচিত করবে। কেননা দেশের উন্নয়নের জন্য দীর্ঘস্থায়ী স্থিতিশীল সরকার প্রয়োজন।

এম জি

Print Print