৩ গোল বাতিলের আক্ষেপ আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০২২-১১-২২ ১৭:০৬:৫৮


সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনা বিশ্বকাপ মিশনে শুভসূচনা করেছে। লিওনেল মেসির গোলে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে আকাসী-সাদারা। তবে অফসাইডের ফাঁদে পা দেওয়ায় বাতিল হয়েছে আর্জেন্টিনার ৩টি গোল।

লুসাইল স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আর্জেন্টিনা। দ্বিতীয় মিনিটেই ডি-বক্সের জটলা ঠেলে মেসির কিক ফেরান গোলরক্ষক। ষষ্ঠ মিনিটে ডি পলকে ফাউল করলে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। ফ্রি কিকে ডি-বক্সে আর্জেন্টিনার একজনকে ফেলে দিলে পেনাল্টি দেয় রেফারি। পেনাল্টি থেকে গোল করেন মেসি।

সৌদি আরবের বিপক্ষে এই প্রথম গোল পেলেন আর্জেন্টিনার অধিনায়ক। গ্রিন ফ্যালকনদের বিপক্ষে আগেও এক ম্যাচ খেললে সেবার গোল পাননি মেসি। দ্বিতীয় দেখায় গোল করে মেটালেন আক্ষেপ।

পঞ্চম বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচটি গোল করে স্মরণীয় করে রাখলেন মেসি। ২০০৬ বিশ্বকাপে প্রথমবার খেলতে এসে সার্বিয়া ও মন্টেনেগ্রোর বিপক্ষে গোল করেছিলেন তিনি। ২০১০ বিশ্বকাপে কোন গোল করতে না পারলেও পরের বিশ্বকাপে ৪ গোল করে ফাইনালে তুলেছিলেন দলকে। ফাইনালে জার্মানির বিপক্ষে হারলেও সেরা খেলোয়াড় হিসেবে জিতেছিলেন গোল্ডেন বল।

২০১৮ বিশ্বকাপে ১টি গোল করেন মেসি। পাঁচ আসরে খেলে ৭গোল করলেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

গোল পেয়ে একের পর এক আক্রমণ শানাতে থাকে আর্জেন্টিনা। লিওনেল মেসি এদিন দারুণ ছন্দে।

২০ মিনিটের সময় ডি বক্সের বাইরে থেকে উড়িয়ে মারেন পাপু গোমেজ। সুযোগ নষ্টের পরের মিনিটে ফের সুযোগ পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে লম্বা করে বাড়ানো বল খুঁজে পায় মেসিকে। অরক্ষিত মেসি গোলরক্ষককে একা পেয়ে গোলও করেন। কিন্তু রেফারি অফসাইডের বাঁশি বাজান।

সৌদি আরব এদিন চমৎকারভাবে অফসাইড ট্র্যাপ ব্যবহার করে চমক দেখিয়েছে। বারবার এই ফাঁদে পা দিয়েছেন মেসি-মার্টিনেজ। যার কারণে প্রথমার্ধে আরও দুই গোল করেও ব্যবধান বাড়াতে পারেনি আর্জেন্টিনা। মেসির পর বাতিল হয়েছে লাউতারো মার্টিনেজের জোড়া গোল।

২৭ মিনিটে গোল করেছিলেন লাউতারো মার্টিনেজ। সৌদি রক্ষণের ফাঁক খুঁজে নিয়ে অরক্ষিত লাউতারো খুঁজে নেন বল। একা গোলরক্ষককে ফাঁকি দিতে খুব বেশি কষ্ট হয়নি তার। তবে গোলটি রেফারি ভিএআর দেখে অফসাইডের কারণে বাতিল করে দেন।

৩৫ মিনিটে বাতিল হয় লাউতারো মার্টিনেজের আরও এক গোল। এবারো বাধ সাধে অফসাইড।

এএ

Print Print