উভয় বাজারে উত্থানে চলছে লেনদেন

|| প্রকাশ: ২০১৫-০৯-২২ ১২:০০:৫৩ || আপডেট: ২০১৫-০৯-২২ ১২:০০:৫৩

suchok-ordhomukhi.....দেশের উভয় বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ মঙ্গলবার লেনদেন উত্থানে চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৮৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২০টি কোম্পানির। আর দর কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক  ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৪৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৯০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৫৮ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার  ৮৪৩ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।