বর্জ্য পরিষ্কারে ৩০ ঘণ্টা নিলেন মেয়র

|| প্রকাশ: ২০১৫-০৯-২২ ১৬:৩৮:৪১ || আপডেট: ২০১৫-০৯-২২ ১৯:৩২:৫৭

Anisul Hoque

বরাবরের মতো এবারও সংবাদ সম্মেলনে ঢাকা পরিষ্কারের ঘোষণা দিলেন সিটি মেয়র আনিসুল হক। কোরবানির পশু জবাইয়ের বর্জ্য পরিষ্কার করতে তিনি ৩০ ঘণ্টার সময় নিলেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে মহাখালি কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান উত্তরের মেয়র আনিসুল হক।

তিনি জানান, ৩০ ঘণ্টার মধ্যে ঢাকা শহরকে পরিছন্ন করা হবে। এ লক্ষ্যে ৩৪০ জন পরিচ্ছন্নতা কর্মী ও ৫৭টি ট্রাক প্রস্তুত রাখা হয়েছে।

ঢাকা সিটি করপোরেশনের নির্ধারিত স্থানে যারা কোরবানি দেবেন তাদের সার্বিক সহযোগিতা করা হবে উল্লেখ করে আনিসুল হক বলেন, ২৭৯টি পয়েন্টে কোরবানির ব্যবস্থা করা হয়েছে। পয়েন্টগুলোতে ইমাম ও কসাই প্রস্তুাত রাখা হবে।

ঢাকা সিটিকে পরিষ্কার রাখতে নগরবাসীর সহযোগিতা চান মেয়র। কোরবানির পশুর বর্জ্য পরিষ্কারে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে ৫টি অঞ্চলে ভাগ করা হয়েছে। এসব অঞ্চলে বর্জ্য থাকলে নির্ধারিত নম্বরে ফোন করতে বলা হয়েছে।

উত্তরা, কুড়িল, খিলক্ষেত, টানপাড়া, জোয়ার সাহারা, আজমপুর, আব্দুল্লাহপুর এলাকা- ০১৭১৭১০২০২৫; মিরপুর-১ থেকে ১৪, পল্লবী, এলাকা- ০১৭১১০৫৭৭৪৭৪;

গুলশান, বনানী, বাড্ডা, নদ্দা, নাখালপাড়া, মগবাজার, রামপুরা- ০১৯২৩১১৩৬৩৬; শেওরাপাড়া, কল্যাণপুর, দারুসালাম এলাকার জন্য- ০১৭১২৫৮৪০৮৬; কারওয়ান বাজার, ফার্মগেট, মনিপুরীপাড়া, লালমাটিয়া ও মোহাম্মদপুর এলাকার বাসিন্দাদের ০১৭১১৩১৩২৮৯ নাম্বারে ফোন করতে বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপক বিপন কুমার সাহা, সিইও এনামুল হক, আকিজ বেভারেজের প্রধান নির্বাহী পরিচালক আলতাফ হোসেন প্রমুখ।

ঈদ উল আযহার সময় ঢাকা শহরের পথ-ঘাট, বাড়ির আঙিনা পরিষ্কার রাখতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আকিজ ফুড অ্যান্ড বেবারেজ লিমিটেড এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের আয়োজনে একটি র‌্যালি বের করা হবে।