পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ঢাবি ছাত্রসহ নিহত ১৪

|| প্রকাশ: ২০১৫-০৯-২৩ ১৪:৫৭:৫১ || আপডেট: ২০১৫-০৯-২৩ ১৪:৫৭:৫১

accident

দেশের পাঁচ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রসহ ১৪ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন। বুধবার সুনামগঞ্জ, টাঙ্গাইল, বরগুনা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় এসব দুর্ঘটনা ঘটে।

সুনামগঞ্জ : সুনামগঞ্জের ছাতকে ট্রাকচাপায় অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন একজন। বুধবার সকাল ৮টার দিকে ছাতক-সিলেট সড়কের হাসনাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ভোজনা গ্রামের মনু মিয়ার ছেলে মহিবুর রহমান (৩৬) ও জামালগঞ্জের জয়চরণের ছেলে হরি (৪২)। অন্য দু’জনের পরিচয় পাওয়া যায়নি।

ছাতক ট্রাফিক ও স্থানীয় সূত্র জানায়, ছাতক থেকে একটি মালাবহী ট্রাক সিলেট যাচ্ছিল। ট্রাকটির ছাতক উপজেলার হাসনাবাদ এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী সিএনজি চালিত অটোরিকশাকে চাপা দিলে এ হাতাহতের ঘটনা ঘটে।

ছাতক ট্রাফিক ইনচার্জ আনোয়ারুল আলম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তবে তাৎক্ষণিক হতাহতের পরিচয় জানাতে পারেননি তিনি।

বরগুনা : বরগুনায় সড়ক দুর্ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রসহ দুই জন নিহত হয়েছেন। বুধবার সকাল পৌনে ৮টার দিকে আমতলী-পটুয়াখলী সড়কের চুনাখালী এলাকায় পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র উজ্জল কুমার সহদেব (২৪) ও মোটরসাইকেলের অপর আরোহী মনির সিকদার (৩২)।

দুর্ঘটনায় গুরুতর আহত একজনকে আশঙ্কাজনক অবস্থায় পটুয়াখালী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় দুর্ঘটনায় দুজন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের সদর উপজেলায় যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন তিনজন।

আহতদের উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার সকাল সোয়া ৯টার দিকে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কান্দিলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- টাঙ্গাইলের সুদেব ঘটক ও বগুড়ার মোকামতলার বুলবুল হোসেন।

হাইওয়ে এলেঙ্গা পুলিশ ফাঁড়ির সার্জেন্ট কামরুজ্জামান রাজ জানান, সকালে ঢাকা থেকে রংপুরগামী খালেক পরিবহনের যাত্রীবাহী বাসটি কান্দিলা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ওই লেগুনাটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ওই লেগুনার পাঁচ যাত্রী আহত হয়। আহতদের টাঙ্গাইল মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম : চট্টগ্রামের দেওয়ানহাটে বাসচাপায় দুই পথচারী নিহত হয়েছেন। আহত হয়েছেন ছয়জন। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে দেওয়ানহাট সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। তবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) আরেফিন জুয়েল দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, বহদ্দারহাটগামী একটি বাস দেওয়ানহাট সেতু পার হয়ে নামার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি পথচারীদের চাপা দিয়ে উল্টে যায়।

এতে আটজন আহত হন। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। বাসের চালক দুর্ঘটনার পরপরই পালিয়ে গেছেন।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাসচাপায় তিন পথচারী নিহত হয়েছেন। বুধবার দুপুর ১টার কিছু পর এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রে জানা গেছে। নিহতদের পরিচয় জানা যায়নি।