ডিএসইতে দেড় ঘণ্টায় লেনদেন ১৫০ কোটি টাকা

|| প্রকাশ: ২০১৫-০৯-২১ ০৬:২৯:০৪ || আপডেট: ২০১৫-০৯-২১ ১৬:১৬:০৩

DSE_CSE_logo_bangalnews24_350416327ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার লেনদেন উত্থানে চলছে। তবে অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে মিশ্র ধারায়। এদিন ডিএসইতে লেনদেনের দেড় ঘণ্টায় ১৫০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি টাকা শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪০টি কোম্পানির। আর দর কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৩৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৮৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে  এক হাজার  ৮৫২ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের দেড় ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৯৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ‌৩৮টির।